জয়ই চান টাইগার অধিনায়ক মুশফিক

স্টাফ রিপোর্টার: ড্র নয় খুলনা টেস্টে জয়ই চান টাইগার অধিনায়ক মুশফিকুর রহিম। তবে এ টেস্ট জিততে হলে চ্যালেঞ্জ নিতে হবে টাইগারদের আর এর জন্য তার দল প্রস্তুত বলে জানান তিনি। গতকাল সোমবার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে এ আশাবাদ ব্যক্ত করেন মুশফিক। আজ মঙ্গলবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দু দলের মধ্যে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ শুরু হবে। সংবাদ সম্মেলনের শুরুতেই টেস্টের লক্ষ্য নিয়ে কথা বলতে হয় তাকে। তবে জয়ের বিকল্প ভাবছেন না তিনি।

মুশফিক বলেন, ড্রয়ের কথা ভেবে খেললে রক্ষণভাব চলে আসে। তবে এসব নির্ভর করছে ম্যাচের পরিস্থিতির ওপর। তারপরও আমাদের ম্যাচে নামতে হবে জয়ের লক্ষ্য নিয়ে। জয় ছাড়া ভিন্ন কোনো কিছু করার চিন্তা মাথায় নেই। দলে অনেক ম্যাচ উইনার খেলোয়াড় আছে। এটা আমাদের জন্য চ্যালেঞ্জ, নতুন চ্যালেঞ্জ নেয়ার জন্য আমরা কেন প্রস্তুত হবো না? আমি মনে করি জয়ের চিন্তা করাই আমাদের জন্য সঠিক সিদ্ধান্ত হবে। ওয়ানডেতে সফরকারীদের হোয়াইটওয়াশ ও টি-টোয়েন্টিতে জয় পাওয়ায় এটি বাড়িত আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন তিনি। সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্টে বাংলাদেশ জিতেছিলো, আমরা তো জয়ের মধ্যেই আছি।

দলের প্রায় সব খেলোয়াড়ই ফর্মে আছে জানিয়ে মুশফিক আরো বলেন, আমাদের বোলিং আক্রমণ যেমন তাতে ২০ উইকেট নেয়ার ক্ষমতা আছে। ব্যাটসম্যানদেরও ৬শর বেশি রান করার ক্ষমতা আছে। দলের ফিল্ডাররা প্রাপ্ত সুযোগগুলো যদি কাজে লাগাতে পারে রেজাল্ট আমাদের পক্ষে আসবে।