চুয়াডাঙ্গায় চিত্রা এক্সপ্রেসের ধাক্কায় পাউয়ারটিলার চালক নিহত

মাঠ থেকে ধান নিয়ে ফেরার সময় গাইদঘাট স্টেশনের অদূরে মেঠো লেবেলক্রসিঙে দুর্ঘটনা  

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার গাইদঘাটে ট্রেনের ধাক্কায় পাউয়ারটিলার গুঁড়িয়ে গেছে। ক্ষতবিক্ষত হয়ে নিহত হয়েছেন পাউয়ারটিলারের চালক সুমিরদিয়া কলোনিপাড়ার বাবু শেখ (৩৫)। গতকাল রোববার সকাল সোয়া ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিজ গ্রামের কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে।

স্থানীয়রা বলেছে, বাবু শেখসহ তিনজন তিনটি পাউয়ারটিলারযোগে মাঠ থেকে গ্রামেরই সিরাজুল ইসলামের ধান নিয়ে ফেরার সময় একটি পাউয়ারটিলার পড়ে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেসের সামনে। মুহূর্তের মধ্যে পাউয়ারটিলার গুঁড়িয়ে যায়। পাউয়ারটিলার থেকে নামলেও শেষ রক্ষা হয়নি চালক বাবু শেখের। সে সুমিরদিয়া কলোনিপাড়ার তাহাজ উদ্দীন শেখের ছেলে।

জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা সদরের সুমিরদিয়া কলোনিপাড়ার খোদা বক্সের ছেলে সিরাজুল ইসলামের ধানক্ষেত পার্শ্ববর্তী ছাইপোতার মাঠে। জমি থেকে থান বাড়ি নেয়ার জন্য সিরাজুল ইসলামের ছেলে রহিদুল ওরফে অহিদুল, একই গ্রামের মঞ্জুর ছেলে মিলন ও তাহাজ উদ্দীনের ছেলে বাবু সকালেই মাঠে যায়। পাউয়ারটলিতে ধানভর্তি করে তিনটি পাউয়ারটিলার একসাথেই বাড়ির উদ্দেশে রওনা হয়। গাইদঘাট স্টেশনের অদূরে রেললাইন (স্থানীয়ভাবে কৃষকদের তৈরি লেবেলক্রসিং) পার হওয়ার সময় ঘটে দুর্ঘটনা। পাউয়ারটিলার চালক মিলন বলেছেন, আমি প্রথমে ছিলাম। রেললাইন পার হওয়ার সময় ট্রেন ধেয়ে আসছে দেখে ওকে থামতে বলি। শোনেনি। রেললাইনের পাউয়ারটিলারের সামনের দু চাকা তুলে দেয়ার পর ট্রেন দেখে বাবু পিছিয়ে বাঁচার চেষ্টা করে। ব্যর্থ হলে সে পাউয়াটিলার থেকে নেমে পড়তেই ট্রেনের ইঞ্জিন পাউয়ারটিলারের সাথে ধাক্কা মারে। পাউয়ারটিলারের ইঞ্জিনের ধাক্কায় বাবু ক্ষতবিক্ষত হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। পাউয়ারটিলারও গুঁড়িয়ে যায়। মৃতদেহ নিজ বাড়ি নেয়া হলে নিকজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। যে মানুষটা সকালে ধান বহনের ভাড়ায় গেলো, কিছুক্ষণের মধ্যেই সেই মানুষটা লাশ হয়ে বাড়ি ফিরলো। প্রতিবেশীরাও কান্নায় ভেঙে পড়েন। মাতা, পিতা ও স্ত্রীসহ সন্তানের বুকফাঁটা আহাজারি দেখে তাদের সান্ত্বনা দেয়ার ভাষাও যেন হারিয়ে ফেলেন সকলে।

বাবু শেখের বড় ছেলে তাজমুল ৮ম শ্রেণিতে পড়ে। মুক্তা চতুর্থ শ্রেণির শিক্ষার্থী। ছোট মেয়ে হালিমার বয়স ৬ মাস। সে তার পিতার আদর বোঝার আগেই হারালো জগতের পরম নির্ভরশীল মানুষ, প্রাণপ্রিয় পিতাকে। খবর পেয়ে বিকেলে রেলপুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। নিহত ব্যক্তিসম্পর্কে খোঁজখবর নেয়।