দর্শনা কেরুজ চিনিকলের এমডির যে কথা সেই কাজ

ুর্নীতি : একজন চাকরিচ্যুত দুজনের বিরুদ্ধে ব্যবস্থা

 

স্টাফ রিপোর্টার: কেরুজ আড়িয়া বাণিজ্যিক খামারের জমি অবৈধভাবে দখল করে চাষাবাদ করার অপরাধে কেরুজ এমডি আরশাদ হোসেন ওই খামারের চুক্তিভিত্তিক ট্রাক্টর হেলপার আবুল কালামকে চাকরিচ্যুত করেছেন। দু কর্মকর্তা দায়িত্ব অবহেলা করার কারণে ডিজিএম মিলস ফার্ম ইমতিয়াজ হোসেনকে শোকজ ও ফার্ম ইনচার্জের বিরুদ্ধে তলব করা হয়েছে কৈফিয়ত। ঘটনার পর থেকে বাণিজ্যিক খামার এলাকার সংশ্লিষ্ট সকলে হয়েছেন সতর্ক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২২ এপ্রিল কেরুজ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক হাজি আরশাদ হোসেন পরিদর্শনে যান আড়িয়া বাণিজ্যিক খামারে। বেশ সময় ধরে তিনি সেখানে অবস্থান করেন। সে সময় ফার্মের সবকিছু ঠিকঠাক আছে বলে অবহিত করে। ফার্ম থেকে চলে আসার পর জানতে পারে আড়িয়া বাণিজ্যিক খামারের চুক্তিভিত্তিক ট্রাক্টর হেলপার বড়শলুয়া গ্রামের আবুল কালাম ওই খামারের নিজস্ব ৫ একর জমি রাতের আঁধারে চাষ করে দখল নিয়েছেন। বিষয়টি তাৎক্ষণিক তদন্ত করে সত্যতা মেলে। একজন কেরুজ শ্রমিক হয়ে কর্তৃপক্ষকে না জানিয়ে অথবা লিজ না নিয়ে ভোগদখল করার অপরাধে ট্রাক্টর হেলপার আবুল কালামকে গতকাল বৃহস্পতিবারই চাকরিচ্যুত করেন। একই সাথে দায়িত্ব অবহেলার কারণে ডিজিএম মিলস ফার্ম ইমতিয়াজ হোসেনকে শোকজ ও ফার্ম ইনচার্জ ইলিয়াস হোসেনের বিরুদ্ধে কৈফিয়ত তলবের চিঠি ইস্যু করেন। এ ঘটনার পর থেকে কেরুজ বাণিজ্যিক খামার এলাকার কর্মরত সকলেই নড়েচড়ে বসেন। নিজের দায়িত্ব পালনে হয়েছেন সজাগ।

এ বিষয়ে কেরুজ চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক বলেন, বাণিজ্যিক খামার এলাকায় দীর্ঘদিন থেকে বিভিন্ন অনিয়ম হয়ে আসছে বলে অভিযোগ রয়েছে। সরকারি সম্পদ রক্ষার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেউ সুধরিয়ে নিলে তার বিষয়টি বিবেচনা করা হবে।