ঝিনাইদহে বাস-ট্রাকের হাইড্রোলিক হর্ন জব্দ

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে বিশেষ অভিযান চালিয়ে বাস ও ট্রাক থেকে ব্যবহার নিষিদ্ধ ৩০টি হাইড্রোলিক হর্ন জব্দ করেছে ট্রাফিক পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত অভিযান চালায় পুলিশ।

ঝিনাইদহ ট্রাফিক পুলিশের এসআই মোহাম্মদ সালাহউদ্দিন জানান, বাস ও ট্রাকে ব্যবহৃত হাইড্রোলিক হর্ন মানুষের জন্য খুবই ক্ষতিকর। বিশেষ করে হাইড্রোলিক হর্নের শব্দে মানুষের উচ্চ রক্তচাপ, মানসিক ভারসাম্যহীনতা, শিশুদের ও বয়স্কদের নানা ধরনের সমস্যা সৃষ্টি করে। এসব সমস্যা প্রতিরোধে বাস-ট্রাকের হাইড্রোলিক হর্ন ব্যবহার বন্ধ করতে ঝিনাইদহ শহরের আলহেরা বাইপাস সড়কে বিশেষ অভিযান চালানো হয়। অভিযানকালে ১০টি ট্রাক ও ২০টি বাস থেকে ৩০টি হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়। এ সময় বাস ও ট্রাকচালকদের ভবিষ্যতে এ ক্ষতিকর হর্ন ব্যবহার না করার জন্য সতর্ক করে দেয়া হয়।

সালাহউদ্দিন আরও জানান, অভিযানের প্রথম তিন দিনে বাস-ট্রাকচালকদের শুধু সতর্ক করে দেয়া হয়েছে। পরবর্তীকালে হাউড্রোলিক হর্ন ব্যবহার বন্ধ না করলে তাদের বিরুদ্ধে মামলা করা হবে। আর এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে ট্রাফিক সার্জেন্ট মশিউর রহমান, ও ইসমাইল হোসেন উপস্থিত ছিলেন। এর আগে গত ১৫ ও ২১ এপ্রিল শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৩০টি হাইড্রোলিক হর্ন জব্দ করে ট্রাফিক পুলিশ।