মাগুরায় অটোচালক : নবীনগর মেঘনায় দু গৃহবধূ খুন

 

স্টাফ রিপোর্টার: মাগুরায় চালককে খুন করে অটোরিকশা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। নবীনগর ও মেঘনা উপজেলায় দু গৃহবধূকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পার্বতীপুর ও নিয়ামতপুরে তিনজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার সন্ধ্যায় উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের বানিয়াচং গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মনোয়ারা বেগম (৫৮) উপজেলার দড়িশ্রীরামপুর গ্রামের জহর মিয়ার স্ত্রী। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, সপ্তা দুয়েক আগে মনোয়ারা বেগমের নাতি মো. সোহেল (১২) ঢাকায় আত্মহত্যা করে। এ উপলক্ষে গত সোমবার গ্রামের বাড়ি নবীনগরের শ্যামগ্রাম ইউনিয়নের বানিয়াচংয়ে কুলখানির আয়োজন করা হয়। ওই কুলখানিতে সোহেলের নানার বাড়ির আত্মীয়রাও অংশ নেয়। সন্ধ্যায় সোহেলের মৃত্যুর কারণ নিয়ে পরিবারের সদস্য ও আত্মীয়স্বজনদের সাথে সোহেলের মামা মানিকের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে মানিককে মারধর করা হলে ফেরাতে যান মা মনোয়ারা বেগম। তখন তাকেও মারধর করা হলে ঘটনাস্থলেই তিনি মারা যান। মাগুরা সদর উপজেলার আঠারোখাদা ইউনিয়নের আড়াইশত বিল এলাকায় শাওন শেখ (১৮) নামের এক চালককে খুন করে তার অটোরিকশা নিয়ে গেছে দুর্বৃত্তরা। গতকাল মঙ্গলবার সকালে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত শাওন মাগুরা শহরতলির নিজনান্দুয়ালী মাধ্যপাড়া এলাকার প্রবাসী জাকাত শেখের ছেলে।

কুমিল্লার মেঘনা উপজেলার চালিভাঙ্গা ইসলামপুর গ্রামে গৃহবধূর লাশ ফেলে ঘাতক স্বামী পালিয়ে গেছে। গতকাল মঙ্গলবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। নিহত তাজ মহল (২৫) মেঘনা উপজেলার চালিভাঙ্গা গ্রামের মো. সাইকুল ইসলামের দ্বিতীয় স্ত্রী। দাম্পত্য কলহের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে। মেঘনা থানার ওসি (তদন্ত) সজল কুমার কানু বলেন, এটি হত্যা না কি অন্য কিছু তা ময়নাতদন্ত ছাড়া বলা যাবে না। দিনাজপুর পার্বতীপুরে নারীসহ দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। সৈয়দপুর রেল থানার ওসি সাজু মিঞা জানান, সোমবার সন্ধ্যায় সৈয়দপুর থেকে খুলনা অভিমুখী সীমান্ত এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে বেলাইচণ্ডি নামক স্থানে শাহজাদা হৃদয় (২৩) নামের এক যুবক অত্মহত্যা করে। নিহত হৃদয়ের বাবার নাম আবদুর রশিদ। বাড়ি পার্বতীপুর উপজেলার বেলাইচণ্ডি ডাঙ্গাপাড়া গ্রামে।

হৃদয়ের পারিবরিক সূত্র জানায়, বিয়ের পর তাঁর মস্তিষ্ক বিকৃত দেখা দেয়। একই দিন পারিবারিক কলহের জের ধরে বিলাসিনী (২৮) নামের এক গৃহবধূ রাগ করে বাড়ি থেকে বেরিয়ে এসে বেলা দেড়টার দিকে পার্বতীপুর থেকে চিলাহাটিগামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাপ দিয়ে আত্মহত্যা করে। পুলিশ পার্বতীপুরের কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানার সামনের রেললাইন থেকে লাশটি উদ্ধার করে।

এদিকে নওগাঁর নিয়ামতপুর উপজেলায় অজ্ঞাতপরিচয় ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার রসুলপুর ইউপির পানিহারা (নাগইল) নামক স্থানে একটি বটগাছে ওই ব্যক্তির লাশ দেখে স্থানীয়রা থানায় খবর দেয়।