হিজড়াদের অধিকার আদায়ে মেহেরপুরে সাংবাদিক সম্মেলন

 

মেহেরপুর অফিস: হিজড়াদের অধিকার আদায়ে মেহেরপুরে সাংবাদিক সম্মেলন করা হয়েছে। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় মেহেরপুর প্রেসক্লাবে ওই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ‘হোক এবার অধিকার বঞ্চিত হিজড়া সম্প্রদায়ের ঘরে ফেরানোর আন্দোলন’ শীর্ষক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন লোসাউক খুলনার চেয়ারপারসন ড. নাজমুর আহসান।

মেহেরপুর প্রেসক্লাব সভাপতি রশিদ হাসান খান আলোর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ অফিসার ডা. মিজানুর রহমান। উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক সাইদুর রহমান, লোসাউক খুলনার পরিচালক পারভীন আক্তার আজাদ, হিজড়া লিপি, রুবিনা, সুমি, নুপুর, ব্র্যাক প্রতিনিধি মোশারফ হোসেনসহ ইম্প্যাক্ট, সেভ দি চিলড্রেন, মেরি স্টোপস প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট্র মিডিয়ার মেহেরপুরের সাংবাদিকবৃন্দ।

সংবাদবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে লোসাউক, খুলনার চেয়ারপারসন ড. নাজমুর আহসান জানান, খুলনা বিভাগে ৬২৭ জন হিজড়া এবং মেহেরপুর জেলায় ৬২ জন হিজড়া বর্তমান। সংবাদ সম্মেলন শেষে মেহেরপুর প্রেসক্লাব মিলনায়তনে হিজড়া সম্প্রদায় ও প্রচলিত স্বাস্থ্যসেবা বিষয়ক এক ওরিয়েন্টশন সভা অনুষ্ঠিত হয়। সভা সঞ্চালনা করেন মানবাধিকার কর্মী মুরাদ হোসেন।