নাটক করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার: মানুষকে যন্ত্রণা দিতে খালেদা জিয়া আবার মাঠে নেমে নাটক শুরু করেছেন বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নাটক বন্ধ করার জন্য আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল সোমবার সন্ধ্যায় মাগুরা উপনির্বাচন নিয়ে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে দলের পার্লামেন্টারি বোর্ডের বৈঠকের শুরুতে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, উনি সবকিছুতে নাটক করছেন। ৯১ দিন অফিসে বসে বোমা ককটেল মেরে বাস পুড়িয়ে মানুষের জীবনে অশান্তি সৃষ্টি করেছেন। মানুষের জীবনকে স্থবির করে দিয়েছিলেন। যখন শান্তি এসেছে, মানুষকে আবার যন্ত্রণা দিতে তিনি মাঠে নেমেছেন।

আসন্ন সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এ সিটি করপোরেশন নির্বাচন মাগুরা মার্কা নির্বাচন হবে না। বিএনপি মাগুরায় যেভাবে নির্বাচন করে নিজেদের প্রার্থীদের জিতিয়ে ছিলো এ নির্বাচন সে রকম হবে না। এ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ হবে। প্রধানমন্ত্রী বলেন, চেষ্টা করেও কোনো নির্বাচন ঠেকাতে পারেননি খালেদা জিয়া। আর এখন হঠাৎ নির্বাচনী প্রচারণায় নেমে নাটক সৃষ্টি করছেন। তার সিকিউরিটি ফোর্স বিনা উসকানিতে গুলি চালায়। তার কাছে নিশ্চয়ই সার্ভে আছে, তার জেতা সম্ভব নয়। সেজন্য ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছেন। পরিবেশ নষ্ট করছেন।

শেখ হাসিনা বলেন, মানুষ যখন স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশ নিয়েছে তখনই তিনি নাটক সৃষ্টি করছেন। তিনি বলেন, ক্ষমতায় থাকতে আইভি রহমানকে হত্যা করেছেন। আমাকে হত্যার চেষ্টা করেছেন। রাস্তায় নেমেই আবার জনগণের জীবনে অশান্তি সৃষ্টি করেছেন। মানুষ এসব থেকে রেহাই চায়। এটা স্থানীয় সরকার নির্বাচন। নাটক সৃষ্টি না করে দেশের মানুষকে শান্তি দিন।

কারও ওপর হামলা করা হয়নি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর হামলার মুখে পড়লেও কারও ওপর হামলা করা হয়নি বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার রাতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের কানে এসেছে ঘটনাটি অন্য রকম। কারও ওপর হামলা করা হয়নি বরং অন্যদের ওপর বিএনপির লোকজন চড়াও হয়েছিলো। এখনই এ বিষয়ে কোনো মন্তব্য করছি না। আমরা সব খতিয়ে দেখছি। ঘটনাটি যাচাই-বাছাই করা হচ্ছে। যদি কেউ এ ধরনের ঘটনা ঘটিয়েই থাকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি-সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনী প্রচারে নেমে সোমবার বিকালে রাজধানীর কারওয়ান বাজারে হামলার মুখে পড়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর। এ সময় জয় বাংলা স্লোগান দিয়ে বেশ কয়েকজন যুবক তাকে জুতা ও কালো পতাকা দেখান। হামলাকারীরা খালেদা জিয়ার গাড়িতে ঢিল ছোড়ে। এতে তার গাড়ির ডান পাশের কাচ ক্ষতিগ্রস্ত হয়। এলোপাতাড়ি ভাঙচুর করা হয় তার নিরাপত্তাকর্মীদের (সিএসএফ) তিন-চারটি গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি। এতে খালেদার একজন নিরাপত্তাকর্মীসহ কয়েকজন আহত হন। তার গাড়ির সামনের অংশে রক্তের দাগও দেখা গেছে।