রাসেল ঝড়ে কোলকাতার দ্বিতীয় জয়

মাথাভাঙ্গা মনিটর: ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) দ্বিতীয় জয়ের দেখা পেয়েছে কোলকাতা নাইট রাইডার্স। গতরাতে অনুষ্ঠিত ম্যাচে কোলকাতা ৪ উইকেটে পরাজিত করে কিংস ইলেভেন পাঞ্জাবকে। টসজয়ী কোলকাতা প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় পাঞ্জাবকে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে জর্জ বেইলির দল সংগ্রহ করে ১৫৫ রান। ১৫৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১৩ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে (১৫৯ রান) পৌঁছে যায় গৌতম গাম্ভীরের কোলকাতা। তৃতীয় ম্যাচে এটি কোলকাতার দ্বিতীয় জয়, আর চতুর্থ ম্যাচে পাঞ্জাবের তৃতীয় হার।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ২৭ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে পাঞ্জাব। এরপর গ্লেন ম্যাক্সওয়েলের ৩৩ ও অধিনায়ক জর্জ বেইলির ৬০ রানে ভর করে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ১৫৫ রান। কোলকাতার উমেশ যাদব ৩টি এবং মরনে মরকেল ও আন্দ্রে রাসেল ২টি করে উইকেট লাভ করেন।

জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ৬০ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে কোলকাতা। কিন্তু ষষ্ঠ উইকেট জুটিতে ইউসুফ পাঠান ও আন্দ্রে রাসেল ৯৫ রানের দুর্দান্ত জুটি গড়ে সহজ জয় উপহার দেন কোলকাতাকে। ১৭.৫ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় গাম্ভীরের দল। দলের হয়ে রাসেল সর্বোচ্চ ৬৬ ও ইউসুফ করেন হার না মানা ২৮ রান। পাঞ্জাবের সন্দ্বিপ শর্মা একাই ৪ উইকেট দখল করেও দলের পরাজয় রুখতে পারেননি।