বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬

স্টাফ রিপোর্টার: সাভারের ধামরাই, সিরাজগঞ্জ, বগুড়া, টাঙ্গাইল ও সিলেটে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

জানা গেছে, গতকাল শনিবার দুপুর সোয়া ২টার দিকে সাভার উপজেলার বারোবাড়িয়া এলাকায় উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী সোহাগ পরিবহনের একটি বাস বিপরীত দিক থেকে আসা প্রাইভেটকারকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শিশুসহ ৭ জন নিহত হন। নিহতরা হলেন- মানিকগঞ্জ সদর উপজেলার নারীকুল গ্রামের শমসের আলীর ছেলে মনোয়ার হোসেন মানু মিয়া (৩৫), তার স্ত্রী ফরিদা বেগম (২৫), ছেলে তাওহীদ (২), মেয়ে তোহা (৪), প্রাইভেটকারচালক ফারুক হোসেন (৪৫), তাদের আত্মীয় দিলারা বেগম (৩০) ও শাম্মী আক্তার (৫)।

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের বানিয়াগাঁতিতে বাস-ট্রাক সংঘর্ষে শিশুসহ ৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও স্থানীয় এলাকাবাসী হতাহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ সদর হাসপাতালে পাঠায়। নিহত চায়না বেগমের (৪০) বাড়ি কুড়িগ্রামের পাথরখাদা গ্রামে, অন্যদের পরিচয় জানা যায়নি। সিরাজগঞ্জের পুলিশ সুপার এসএম এমরান হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, নীলফামারী জেলার জলঢাকা থেকে অনিক পরিবহনের একটি বাস ঢাকায় যাচ্ছিলো। গতকাল শনিবার ভোররাতে বাসটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কে পৌঁছুলে একই দিক থেকে আসা একটি ট্রাক দ্রুত গতিতে বাসটিকে ওভারটেক করার সময় উভয় যানের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় দুটি পরিবহনই নিয়ন্ত্রই হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত এবং অন্তত ১০ জন যাত্রী আহত হন। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরো ৩ জন। গুরুতর আহত দুজনের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা। দুর্ঘটনার পর মহাসড়কে যানজটের সৃষ্টি হলেও দুর্ঘটনা কবলিত বাস ও ট্রাক সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে বগুড়ার ধুনট উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। উপজেলার সোনাহাটা বাজারে গতকাল শনিবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মমতাজ উদ্দিন (৫০) ও শেফালী বেগম (৪০)।

জানা গেছে, সোনাহাটা বাজার থেকে হাটিয়াপাড়ায় নিজ গ্রামে যাওয়ার সময় অপরদিক থেকে আসা একটি ট্রাক মোটরসাইকেলটি ধাক্কা দেয়। এতে স্বামী-স্ত্রী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।

এছাড়া টাঙ্গাইলে ট্রাকচাপায় নয়নবালা (৬০) নামে এক বৃদ্ধা এবং সিলেট-সুনামগঞ্জ সড়কের কুমারগাঁও বাসস্ট্যান্ডে পিকআপ ভ্যানচাপায় সিএনজিচালিত অটোরিকশার যাত্রী সোনাফর আলী নিহত হয়েছেন।