ইবির ফজিলাতুন্নেসা মুজিব হল ছাত্রলীগের কমিটি গঠন

ইবি প্রতিনিধি: কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা মুজিব হল শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্রী আরিফা সুলতানা ও একই বিভাগের ২০১০-১১ শিক্ষাবর্ষের ছাত্রী সাবিনা ইয়াসমিন ববি সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ফজিলাতুন্নেসা মুজিব হলে ছাত্রলীগের কর্মীসম্মেলনে এ কমিটি গঠন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হল ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ফজিলাতুন্নেসা মুজিব হলে ছাত্রলীগের কর্মীসম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক অমিত কুমার দাস, প্রচার সম্পাদক ফাহিমুর রহমান সেতু প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্মেলন সূত্রে জানা গেছে, সম্মেলনে হল থেকে আগ্রহী প্রার্থীদের মধ্য থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়। পরে তাদের জীবনবৃত্তান্ত যাচাই-বাছাই শেষে এ কমিটি ঘোষণা করা। প্রসঙ্গত, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথম কোনো ছাত্রী হলে সম্মেলনের মাধ্যমে ঘটা করে কমিটি ঘোষণা করা হলো। ৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্য সদস্যরা হলেন- সহসভাপতি পদে আইন বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্রী রিপা খাতুন এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ছাত্রী আলপনা খাতুন ও অর্থনীতি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্রী কানিজ ফাতেমা জ্যোতি।

নতুন কমিটিকে আগামী ৬ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নিদের্শ দেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার লক্ষ্যে আমরা ছাত্রলীগে ছাত্রীদের বেশি বেশি সুযোগ দিতে চাই। পর্যায়ক্রমে আমরা সবকয়টি ছাত্রী হলে কমিটি ঘোষণা করবো।