ইবিতে অপেক্ষমান ও বিশেষ কোটায় ভর্তি কার্যক্রম ২১ এপ্রিল শুরু

 

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় অপেক্ষমাণ তালিকায় উত্তীর্ণদের মৌখিক সাক্ষাৎকার ও বিশেষ কোটা থেকে ভর্তি কার্যক্রম ২১ এপ্রিল শুরু হবে। ৩০ এপ্রিলের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটি সূত্রে জানা যায়, ২১ এপ্রিল থেকে ভর্তি পরীক্ষায় অপেক্ষমাণ তালিকায় উত্তীর্ণদের মৌখিক সাক্ষাৎকার ও বিশেষ কোটায় ভর্তির কার্যক্রম শুরু হবে। বিভাগীয় অফিস থেকে ভর্তির আবেদনপত্র সংগ্রহ করে তা যথাযথভাবে পূরণ করে ৩০ এপ্রিলের মধ্যে অফিস চলাকালীন সময়ে একাডেমিক শাখায় জমা দিতে হবে। আসন খালি থাকা সাপেক্ষে ওই সময়ের মধ্যে বিভাগ পরিবর্তন করা যাবে। বিশেষ কোটায় ভর্তির ক্ষেত্রে সাক্ষাৎকারের সময় ভর্তিচ্ছুদের সংশ্লিষ্ট কোটা বিষয়ক সনদপত্র সাথে রাখতে হবে। সংশ্লিষ্ট ছাত্রছাত্রীদের আবেদনপত্রের সাথে পাসপোর্ট আকারের ২ (দুই) কপি আরো চার কপি ছবি অন্য অফিসে জমা দেয়ার জন্য সাথে রাখতে হবে) সত্যায়িত ছবি, মাধ্যমিক/সমমান, উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার পাসের সনদ/একাডেমিক ট্র্যান্সক্রিপ্টের প্রত্যেকটির এক কপি সত্যায়িত অনুলিপি সংযুক্ত করতে হবে। ভর্তিচ্ছু ছাত্রছাত্রীদের প্রত্যেককে আবেদনপত্রের সাথে অবশ্যই তাদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র এবং এইচএসসি/সমমান পরীক্ষা পাসের মূল সনদপত্র/একাডেমিক ট্র্যান্সক্রিপ্ট (ফেরতযোগ্য) আবেদনপত্রের সাথে জমা দিতে হবে। মূল সনদপত্র/একাডেমিক ট্র্যান্সক্রিপ্ট ব্যতীত কোনো ছাত্রছাত্রীকে ভর্তির অনুমতি দেয়া হবে না।

প্রসঙ্গত, এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর যদি কোনো ছাত্রছাত্রীর দাখিলকৃত একাডেমিক ট্র্যান্সক্রিপ্ট, প্রশংসাপত্র, সনদপত্র (যেকোনো ধরনের সনদপত্র) ইত্যাদি জাল/ভুয়া বলে প্রমাণিত হয় তার ভর্তি বাতিল করা হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd এ পাওয়া যাবে।