দুজনকে কুপিয়ে রক্তাক্ত জখম : দু রাউন্ড গুলিবর্ষণ

আলমডাঙ্গার প্রাগপুরে সরকারি জমি দখলকে কেন্দ্র করে ওয়ার্ড যুবলীগের সভাপতি ও সম্পাদকের বিরোধ

 

আলমডাঙ্গা ব্যুরো: সরকারি ১১ বিঘা জমি নিয়ে ওয়ার্ড যুবলীগেরর সভাপতি ও সম্পাদকের মধ্যে বিরোধের জের ধরে আলমডাঙ্গার প্রাগপুরে দুজনকে উপর্যুপরি কুপিয়ে জখম করা হয়েছে। এ সময় প্রকাশ্যে পিস্তল উঁচিয়ে প্রতিপক্ষের দিকে দু রাউন্ড গুলি ছোড়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পুলিশ ও ৱ্যাব দ্রুত পৌঁছে বলে এলাকাবাসী জানায়।

জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার হারদী ইউনিয়নের ওসমানপুর মৌজার ড্যামচর মাঠের ১১ বিঘা সরকারি খাসজমি দখলকে কেন্দ্র করে বর্তমানে একপক্ষে প্রাগপুর গ্রামের ওয়ার্ড যুবলীগের সভাপতি সুজন আলী ও অন্যদিকে সম্পাদক একই গ্রামের বিদ্যুত ও তার সহোদর ডলার পক্ষ বিরোধে জড়িয়ে পড়ে। হিন্দু সম্প্রদায়ের হাত বদলের পর থেকে বিভিন্ন সময়ে ওই সম্পত্তি চরমপন্থিদের দখলেই ছিলো। ৯৮ সালে সন্ত্রাসী গ্রুপ আত্মসমর্পণের পর প্রাগপুরের রায়হান উদ্দীন ওই সম্পত্তি ডিসিআর মূলে দখল করেন। পরে ওসমানপুর গ্রামের বুদো কৌশলে সে সম্পত্তি হস্তগত করে। এলাকাবাসী জানিয়েছে, বুদো বিদেশে লোক পাঠানোর নামে এলাকার বিভিন্ন ব্যক্তির নিকট থেকে টাকা হাতিয়ে নেয়। সে টাকা আর ফেরত দিতে না পেরে পরে ওই আলোচিত সম্পত্তি পাওনাদারদের মাঝে ভাগ করে দেয়। অভিযোগ উঠেছে প্রায় ৭-৮ মাস পূর্বে সে সম্পত্তি ওয়ার্ড যুবলীগের সম্পাদক প্রাগপুর গ্রামের মৃত আব্দুল বারীর ছেলে বিদ্যুতের ভাই ডলার কিছু অংশ দখল করে। এ নিয়ে ওয়ার্ড যুবলীগ সভাপতি একই গ্রামের সুজন আলীপক্ষ ও সম্পাদক বিদ্যুত-ডলারপক্ষের মধ্যে বিরোধ চরমরূপ ধারণ করে। প্রায় এক সপ্তা ধরে দু পক্ষের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছিলো। এরই মধ্যে গতকাল ওসমানপুর মৌজার ড্যামচর নামক মাঠে ওই সরকারি সম্পত্তির কলাবাগানে কাজ করতে যায় সুজন গ্রুপের প্রাগপুর গ্রামের আকালের ছেলে শামসুল ইসলাম (৪৫) ও একই গ্রামের মোফাজ্জেল হোসেনের ছেলে জগত আলী (৩৭)। এ সংবাদ শুনে সকার ১০টার দিকে বিদ্যুত ও ডলার সশস্ত্র অবস্থায় সেখানে ছুটে যায়। সে সময় বিদ্যুত-ডলারের সাথে একই গ্রামের বজলু, নজরুলসহ বেশ কয়েকজন যুবকও ছিলো।

এলাকাবাসী অভিযোগ করেছে- বিদ্যুত ও ডলার দু ভাই রামদা দিয়ে কলাবাগানে কর্মরত শামসুল ও জগতকে উপর্যুপরি কুপিয়ে জখম করে। শামসুল ও জগতকে কুপিয়ে জখম করার সংবাদ পেয়ে সুজন গ্রুপের লোকজন ঘটনাস্থলে ছুটে যায়। সুজন পক্ষের ছুটে আসার বিষয়টি বুঝতে পেরে ডলার প্রকাশ্যে নাইন এমএম পিস্তল উঁচিয়ে প্রতিপক্ষের দিকে তাক করে পর পর দু রাউন্ড গুলি ছোড়েন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। গুলির শব্দে প্রতিপক্ষরা পিছু হটে। পরে রক্তাক্ত জখম অবস্থায় উদ্ধার করে শামসুল ও জগত আলীকে প্রথমে হারদীতে ভর্তি করা হয়। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার করা হলে দ্রুত সেখানে ভর্তি করা হয়।

এদিকে ঘটনার পরপর পুলিশ ও ৱ্যাব ঘটনাস্থলে পৌঁছে। প্রকাশ্যে ডলারের দু রাউন্ড গুলি ছোড়ার বিষয়টি আলমডাঙ্গা থানার এসআই মকবুল হোসেন, উসমানপুর-প্রাগপুর ফাঁড়ি পুলিশের আইসি এএসআই দরবেশ ও ৱ্যাবের টিম লিডারকেও এলাকাবাসী অবহিত করেছে বলে তারা জানিয়েছেন।