মেহেরপুরের জেলা কমান্ডার ও সাংগঠনিক কমান্ডারের বিরুদ্ধে আইনগত নোটিশ

মেহেরপুর অফিস: বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ মেহেরপুরের ডেপুটি কমান্ডার মো. আলতাফ হোসেন জেলা কমান্ডার বশির আহমেদ ও সাংগঠনিক কমান্ডার মো. আমিরুল ইসলামের বিরুদ্ধে আইনগত নোটিশ পাঠিয়েছেন। মেহেরপুর জেলা জজকোর্টের আইনজীবী মো. আব্দুল জব্বারের মাধ্যমে রেজিস্ট্রি ডাকযোগে আইনগত নোটিশটি তাদের ঠিকানায় পাঠিয়েছেন।

আইনগত নোটিশে ডেপুটি কমান্ডার মো. আলতাফ হোসেনের অভিযোগ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ-১৪ নির্বাচনে তিনি সর্বাধিক ভোটে নির্বাচিত এবং ক্রমিক মান অনুসারে প্রথম বা জ্যেষ্ঠ ডেপুটি ইউনিট কমান্ডার। তিনি বলেন, জেলা কমান্ডারের অনুপস্থিতিতে ডেপুটি কমান্ডার দায়িত্ব পালন করবেন এবং কমান্ডারের অনুমতিতে তিনি সভা অহ্বান করবেন। অথচ জেলা সাংগঠনিক কমান্ডার মো. আমিরুল ইসলাম যিনি প্রকৃত পক্ষে জেলা সহকারী কমান্ডার তিনি কীভাবে গত ২৩ মার্চে ২৬ মার্চ প্রসঙ্গে আলোচনাসভা আহ্বান করেন। তিনি এ ঘটনা গঠনতন্ত্রের পরিপন্থি ও এখতিয়ার বহির্ভূত বলে মনে করেন।

আইনগত নোটিশে তিনি আরো উল্লেখ করেন- গঠনতন্ত্র পরিপন্থি ও এখতিয়ার বহির্ভূত কার্যকলাপের প্রতিবাদ করায় জেলা কমান্ডার বশির আহমেদ ও সাংগঠনিক কমান্ডার মো. আমিরুল ইসলাম তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং ভবিষ্যতে অনুরুপ প্রতিবাদ করলে আরো ভয়াবহ পরিণতির সম্মুখিন হতে হবে। যা অত্যন্ত দুঃখজনক। অ্যাড. মো. আব্দুল জব্বার তার মক্কেল ডেপুটি কমান্ডার মো. আলতাফ হোসেনের পক্ষে বলেন, আইনগত নোটিশে তাদের অনুরুপ কার্যকলাপ হতে বিরত থাকার জন্য বিশেষভাবে অবহিত করেন।