প্রবাসীরা বাংলাদেশের স্বর্ণ : তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার: জাসদ সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, বিদেশে পরিশ্রম করে অর্থ পাঠিয়ে যারা দেশের অর্থনীতিকে সচল করে তারাই স্বর্ণ। প্রবাসীরা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে। তারাই দেশের জন্য বেশির ভাগ আয় করে থাকেন।

গতকাল শনিবার দুপুর একটায় কুষ্টিয়ার ভেড়ামারা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রবাসীদের পরিবারের সাথে মতবিনিময়, সংবর্ধনা ও মেধাবাড়ি ভেড়ামারার ওয়েবসাইট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আরো বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে এখনো সন্ত্রাসী কর্মকাণ্ড অব্যাহত আছে। তার এ ঘরে ফেরা গণতন্ত্রে ফেরা নয়। সিটি করপোরেশন নির্বাচনে অনেকেই সন্ত্রাসী কর্মকাণ্ডকে হালাল করার পথ হিসেবে ব্যবহার করছেন। মানুষ পুড়িয়ে হত্যার মামলা থেকে উনি রেহাই পাবেন না। বাংলাদেশের রাজনীতিতে আগুন সন্ত্রাসীরা থাকবে না। ১৩০ জনের বেশি মানুষ আগুনে পুড়ে মারা গেছেন। এর প্রত্যেকটা খুন খালেদা জিয়ার নির্দেশে হয়েছে। খালেদা জিয়ার নামে এ ১৩০টির বেশি খুনের মামলা তৈরি হচ্ছে। এ সব মামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আদালত তাদের কাজ করবেন। খালেদা জিয়া কোনো মামলা থেকেই রেহাই পাচ্ছেন না।

এছাড়াও বক্তব্য রাখেন- কুষ্টিয়া জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার প্রলয় চিসিম, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান অ্যাড. তৌহিদুল ইসলাম আলম, জেলা জাসদের আব্দুল আলিম স্বপন, পৌর মেয়র শামিমুল ইসলাম ছানা, উপজেলা নির্বাহী অফিসার শান্তি মনি চাকমা, শামছুল বারী, ভেড়ামারা প্রেসক্লাব সভাপতি প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জুলফিকার হায়দার প্রমুখ।