ফলো আপ : চুয়াডাঙ্গার দোস্তবাজারের নিচে চিত্রা নদীর জমি দখল : লিজ দিয়ে পাকা দোকানঘর নির্মাণ অব্যাহত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদরের দোস্ত বাজারের নিচে চিত্রা নদীর সরকারি জমি জোরপূর্বক দখল করে রেখেছেন বোয়ালমারিপাড়ার করিম। মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়ে লিজ দিয়েছেন। লিজ দেয়া চিত্রা নদীর সরকারি জমির ব্রিজের মুখে পাকা দোকানঘর নির্মাণ অব্যাহত রয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি জানলেও অজ্ঞাত কারণে নীরব রয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ। এ দোকানঘর নির্মাণের ফলে বর্ষা মরসুমে ব্রিজের নিচ দিয়ে পানি চলাচলে হুমকির মুখে।

স্থানীয়রা অভিযোগ করে জানায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের কৃষ্ণপুর বোয়ালমারিপাড়ার আফিজ উদ্দিনের ছেলে আব্দুল করিম দোস্তবাজারের নিচে চিত্রা নদীর ওপরে ব্রিজের সামনে নিজ জমির সাথে সরকারি কিছু জমি দীর্ঘদিন থেকে জোরপূর্বক দখল করে রেখেছেন। কয়েক দিন আগে করিম ব্রিজের মুখের দকলকৃত ওই জমি মোটা অঙ্কের টাকায় লিজ দেন একই গ্রামের আজগর আলীর ছেলে হাশেম আলীর নিকট। হাশেম আলী ব্রিজের মুখে লিজ নেয়া ওই জমিতে কলমঢালাই দিয়ে পাকা ঘর নির্মাণ করছেন। বিষয়টি এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করলেও অজ্ঞাত কারণে কর্তৃপক্ষ নীরব রয়েছে। এ পাকা দোকানঘর নির্মাণের ফলে বর্ষা মরসুমে পানি বাধাগ্রস্ত হয়ে ব্রিজটি হুমকির মুখে পড়বে।

এলাকাবাসী অভিযোগ করে আরও জানায়, বর্ষা মরসুমে পানির চাপ বেশি হলে ব্রিজের পাশে পাকা সড়ক কেটে কোনো কোনো সময় পানি যাওয়ার জায়গা করে দিতে হয়। এ ব্যাপারে করিম বলেন, আমি কোনো সরকারি জায়গা দখল করেনি যা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবগত আছে। আমি নিজের জমি লিজ দিয়েছি এতে এলাকাবাসীর কি। এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার কেএম মামুন উজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি অবগত ছিলাম না। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। বিষয়টির প্রতি চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেছে এলাকাবাসী।