বার্সেলোনার সামনে দুর্বল আলমেরিয়া

মাথাভাঙ্গা মনিটর: রিয়াল মাদ্রিদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে থেকে লা লিগার শিরোপা জয়ের সম্ভাবনা ধরে রেখেছে শীর্ষে থাকা বার্সেলোনা। সে লক্ষ্যে আরেক ধাপ এগোতে এবার দুর্বল আলমেরিয়ার বিপক্ষে মাঠে নামবে লুইস এনরিকের দল। বুধবার বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি। মসুমের অনেকটা সময় পয়েন্ট তালিকায় পিছিয়ে থাকলেও এ বছরের শুরু থেকে ঘুরে দাঁড়াতে শুরু করে বার্সেলোনা। শীর্ষে উঠে আসতে অবশ্য রিয়ালের ফর্মহীনতাও বেশ কাজে লেগেছে মেসি-নেইমারদের। আর গত ২২ মার্চ ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বীদের ২-১ গোলে হারিয়ে আত্মবিশ্বাস বাড়ানোর পাশাপাশি শীর্ষে নিজেদের অবস্থান শক্ত করে তারা।
                দারুণ ছন্দে থাকা বার্সেলোনা লিগে গত ৫ ম্যাচের সবকটিতে জিতেছে। আন্তর্জাতিক সূচির বিরতির পর গত রোববার সেল্তা দি ভিগোর বিপক্ষে লড়াই করতে হলেও শেষ পর্যন্ত মূল্যবান ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে কাতালুনিয়া দলটি।
সেল্তার মাঠে সেদিন ঠিক স্বরূপে ছিলেন না লিওনেল মেসি। ছন্দের অভাব ছিল নেইমার-লুইস সুয়ারেসদের খেলায়ও। তাতে হয়তো খুব বেশি ভাবনার কিছু নেই বার্সেলোনা সমর্থকদের। কারণ এবারের প্রতিপক্ষ পয়েন্ট তালিকার ১৮ নম্বর দল।
আলমেরিয়ার সাম্প্রতিক ফর্মও বড্ড বাজে; শেষ ৫ ম্যাচের একটিতেও জেতেনি তারা, হেরেছে ৩টি, ২টি ড্র। তাদের বিপক্ষে শেষ ৫ ম্যাচের মুখোমুখি লড়াইয়েও বার্সেলোনা শতভাগ সফল। গত নভেম্বরে লিগের প্রথম পর্বে আলমেরিয়ার মাঠে ২-১ গোলে জিতেছিল মেসিরা।লিগের ২৯ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৭১, আর রিয়ালের পয়েন্ট ৬৭।