আজ রোববার সারাদেশে বিএনপির বিক্ষোভ মিছিল

স্টাপ রিপোর্টার: বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ ২০ দলীয় জোটের গুমকৃত সকল নেতাকর্মীদের অবিলম্বে ফেরত দেয়ার দাবিতে আজ রোববার ৫ এপ্রিল সারাদেশে অবরোধের পাশাপাশি বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

গতকাল শনিবার ৪ এপ্রিল বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো  এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়। বিএনপি চেয়ারপ‍ারসন খালেদা জিয়‍া বিএনপি এবং ২০ দলীয় জোটের সকল পর্যায়ের নেত‍াকর্মীসহ দেশবাসীকে বিক্ষোভ সমাবেশ ও মিছিল শান্তিপূর্ণভাবে পালনের আহ্বান জানান বলে বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, সালাহ উদ্দিন আহমেদ গুম হওয়ার ঘটনায় দল ও তার পরিবারের শত আকুতি সত্ত্বেও সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন পর্যন্ত তার সন্ধান দিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ না করায় তার পরিবারসহ গোটা দেশাবাসী গভীরভাবে শঙ্কিত।

দেশবাসী আশা করে- সরকারের আইনশৃঙ্খলা বাহিনী অবিলম্বে সালাহ উদ্দিন আহমেদসহ বিরোধী দলীয় গুমকৃত নেতাকর্মীদেরকে জনসমক্ষে হাজির করে উৎকন্ঠিত পরিবারগুলোকে আশার আলো দেখাবে।

পাশাপাশি গণদাবি অনুযায়ী নির্দলীয় নিরপেক্ষ সরকারে অধীনে অবিলম্বে জাতীয় সংসদ নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করে দেশব্যাপি চলমান মহাসঙ্কট থেকে উত্তরণে ক্ষমতাসীন গোষ্ঠী উদ্যোগী হবে বলেও বিবৃতিতে জানানো হয়।