ঝড়-বৃষ্টি : মেহেরপুরে বিদ্যুত সরবরাহ বন্ধ চুয়াডাঙ্গায় বজ্রপাতে আহত দু নারী

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ দেশের বিভিন্ন স্থানে গতকাল বিকেলে ও রাতে বৃষ্টি হয়েছে। বজ্রপাতে চুয়াডাঙ্গা ইসলামপাড়ার দু নারী আহত হয়েছেন। এদেরকে গতরাত সোয়া ১২টার দিকে হাসাতালে ভর্তি করা হয়। অপরদিকে ঝড়ো বাতাস আর বৃষ্টিতে গতরাতে মেহেরপুর বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যায়। মধ্যরাতে একদফা বিদ্যুত সরবরাহ চালু করা হলেও তা টেকেনি। বিদ্যুত অফিস থেকে বলা হয়, টিকছে না। ট্রিপ করছে। ফলে ফল্ট খুঁজে মেরামতের পরই মেহেরপুরে বিদ্যুত সরবরাহ চালু করা হবে। এদিকে চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের বেশ কিছু গাছের ডাল ভেঙে রাস্তায় পড়ে। কালীগঞ্জে ব্যাপক ক্ষতি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

আবহওয়া অধিদফতর জানিয়েছে, লুঘুচাপের বর্ধিত অংশ পশ্চিমবঙ্গ ও তার সংলগ্ন এলাকায় বিস্তৃত রয়েছে। স্বাভাকি লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ফলে দেশের পশ্চিম অঞ্চলসহ অধিকাংশ এলাকায় বৃষ্টির অনুকুল পরিবেশ রয়েছে। এরই অংশ হিসেবে চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ দেশের বেশ কিছু স্থানে বৃষ্টি হয়েছে। টাঙ্গাইলে গতকাল দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ৩৪ মিলিমিটার রেকর্ড করা হয়। গতরাত ১০টা থেকে পৌনে ১২টা পর্যন্ত চুয়াডাঙ্গায় মূষলধারে বৃষ্টি হলেও তা কতো মিলিমিটার রেকর্ড করা হয়েছে নিশ্চিত করে জানা সম্ভব হয়নি। মেহেরপুরে গতকাল সন্ধ্যার পর থেকেই শুরু হয় বৃষ্টি। চলে দীর্ঘ সময় ধরে। এ সময় বিদ্যুত সরবরাহ মেহেরপুরে বন্ধ হয়ে যায়। রাত দেড়টার দিকে একদফা বিদ্যুত দিলেও তা থাকেনি। ঝড়ো বাতাস আর বৃষ্টির কারণেই কোথাও ফল্ট হয়েছে। এ কারণে বিদ্যুত ট্রিপ করছে। সংশ্লিষ্টরা এ তথ্য জানালেও মেহেরপুরের বিদ্যুত গ্রাহকদের অনেকেই রাতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, অতোটুকু ঝড়ে বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যাওয়া মানে বিতরণ ব্যবস্থা নড়বড়ে। সময় মতো ঠিক না করার কারণেই এ দশা।

এদিকে গতরাত সাড়ে ১১টার দিকে বৃষ্টির মাঝে চুয়াডাঙ্গা ইসলামপাড়ায় বজ্রপাতে দিপঙ্করের স্ত্রী সানজিদা ও আনন্দের মেয়ে ঋতু (১৭) আহত হন। দুজনকেই উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। দুজনই এক সাথে বাথরুমের দিকে গেলে বজ্রপাতে আহত হন বলে তাদের শয্যাপাশে থাকা লোকজন জানিয়েছেন।