চেকপোস্টে না থামায় গুলি ছুড়েছে পুলিশ : ছাত্রলীগ কর্মীসহ গুলিবিদ্ধ ৩

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ছাত্রলীগ কর্মীসহ তিনজনকে গুলি করেছে পুলিশ। গতকাল শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন- রাজশাহী নগরীর শাহমখদুম থানার হালিডাঙ্গা এলাকার আনোয়ার হোসেনের ছেলে পারভেজ (২৬), রাজশাহী কলেজের বিবিএ’র শিক্ষার্থী ছাত্রলীগকর্মী শুভ (২০) এবং নর্দান ইউনিভার্সিটির বিবিএ’র শিক্ষার্থী ও নওগাঁর আত্রাই উপজেলার শিমুলগাছি এলাকার আনোয়ার হোসেনের ছেলে তুষার (২২)। পায়ে গুলিবিদ্ধ অবস্থায় ছাত্রলীগ কর্মী শুভসহ তার দু সহযোগীকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে তাদের হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গুলিবিদ্ধ তিনজন নগরীর কাশিয়াডাঙা এলাকা দিয়ে মোটরসাইকেলে করে শহরে ফিরছিলেন। ওই এলাকায় পুলিশ চেকপোস্টের সামনে পড়লে তারা না থেমে দ্রুত সরে পড়ার চেষ্টা করে। চেকপোস্টে না থামায় পুলিশ তাদের লক্ষ্য করে শর্টগানের গুলি ছোড়ে। এতে মোটরসাইকেল আরোহী পারভেজ, ছাত্রলীগ কর্মী শুভ ও তুষার পায়ে গুলিবিদ্ধ হন। পরে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তবে হাসপাতালে তাদের সড়ক দুর্ঘটনার কথা বলে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ছাত্রলীগকর্মী শুভকে অস্ত্রোপচারের জন্য অপারেশন থিয়েটারে নেয়া হয়। এদিকে ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান শফিক ও বর্তমান সভাপতি রকি কুমার ঘোষ।

এছাড়াও রাজশাহী মহানগর ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার গোলাম মোর্শেদও হাসপাতালে যান। রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ জানান, রাজশাহী কলেজের ছাত্রলীগ কর্মী শুভসহ তার দু সহযোগীকে কাশিয়াডাঙ্গা মোড় দিয়ে শহরে ফিরছিলেন। এ সময় পুলিশ থামার জন্য সিগন্যাল দিলেও তারা না থামায় পুলিশ রাবার বুলেট ছুড়ে। এতে তারা তিনজনই পায়ে গুলিবিদ্ধ হন। তবে পুলিশকে অস্ত্র দেখানোর বিষয়ে কোনো কিছু তিনি জানেন না।