যুবতীকে পতিতালয়ে বিক্রি : স্বামী-স্ত্রী সাভারে গ্রেফতার

জীবননগরের যুবতীকে ঢাকায় চাকরি দেয়ার কথা বলে দৌলাতদিয়ায় নিয়ে প্রতারণা : মামলা

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার মানিকপুর থেকে এক যুবতীকে ঢাকায় চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে দৌলতদিয়া পতিতালয়ে বিক্রি করে দেয়ার মামলার আসামি স্বামী-স্ত্রীকে সাভার থেকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার মানিকপুর গ্রামের মৃত ইসলাম মণ্ডলের ছেলে সিরাজুল ইসলাম (৫৫) ও তার স্ত্রী লিপি খাতুন (৪৮)।

পুলিশ জানায়, মঙ্গলবার সকালে জীবননগর থানার সেকেন্ড অফিসার লুতফুল কবির গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সাভারের উলাইল এলাকায় অভিযান চালিয়ে সিরাজুল ইসলাম ও তার স্ত্রী লিপি খাতুনকে গ্রেফতার করে। জানা যায়, গত ২০ অক্টোবর সকালে সিরাজুল ও তার স্ত্রী লিপি খাতুন একই গ্রামের এক যুবতীকে ঢাকায় চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বাড়ি থেকে নিয়ে যায়। এরপর তারা যুবতীকে রাজবাড়ী জেলার দৌলতদিয়া পতিতালয়ের সর্দারণী বিথি বেগমের কাছে ১ লাখ ৩০ হাজার টাকায় বিক্রি করে দেয়। পরে খবর পেয়ে যুবতীর পিতা গত ৭ ডিসেম্বর জীবননগর থানায় সিরাজুল ও তার স্ত্রী লিপি এবং তার ছেলে বাবুর নাম উল্লেখ করে মামলা দায়ের করে। পরের দিন সন্ধ্যায় পুলিশ পতিতালয় থেকে যুবতীকে উদ্ধার করে। মামলার প্রায় সাড়ে ৩ মাস পরে গতকাল মঙ্গলবার সকালে সিরাজুল ও তার স্ত্রী লিপি খাতুনকে সাভার থেকে গ্রেফতার করে পুলিশ। জীবননগর থানার সেকেন্ড অফিসার লুৎফুল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাদেরকে বুধবার চুয়াডাঙ্গা আদালতে হাজির করে ৭ দিন রিমান্ডের আবেদন করা হবে।

পতিতালয়ে বিক্রি করে দেয়া যুবতীর বিস্তারিত পরিচয় পত্রিকায় প্রকাশ মাথাভাঙ্গার সম্পাদকীয় নীতিমালা বিরোধী। তাছাড়া আইনেও সমর্থন করে না। সে কারণেই তার পরিচয় প্রকাশ করা হলো না।