চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা দিবস ম্যারাথন দৌড় সম্পন্ন

প্রথম হলেন সরোজগঞ্জের সাইফুল ইসলাম

 

ইসলাম রকিব: চুয়াডাঙ্গায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ম্যারাথন দৌড় সম্পন্ন হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় দামুড়হুদা উপজেলার দর্শনা রেলগেট থেকে দুরপাল্লার এ দৌড় প্রতিযোগিতা শুরু হয়ে চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বর, চুয়াডাঙ্গা পৌরসভা মোড় ও কবরী রোড হয়ে চুয়াডাঙ্গা জেলা প্রশাসন চত্বরে এসে শেষ হয়। এবারের প্রতিযোগিতায় ৩৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের আয়োজনে ও চুয়াডাঙ্গা পৌরসভার ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ম্যারাথন দৌড় শুরু হওয়ার আগে প্রতিযোগিতার আহ্বায়ক চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার স্বাগত বক্তব্য রাখেন। প্রতিযোগীদের উৎসাহিত করতে প্রধান অতিথির বক্তব্য দিয়ে ও বাঁশি বাজিয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনজুমান আরা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাজ্জাক, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান, এনডিসি তরিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী শাহ মিন্টু ও চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থা এবং চুয়াডাঙ্গা পৌরসভার কর্মকর্তা-কর্মচারীগণ।

প্রতিযোগিতায় ১ ঘণ্টা ১১ মিনিট সময় নিয়ে দৌড় শেষ করে প্রথম স্থান অধিকারীর গৌরব অর্জন করেন সরোজগঞ্জের মোতলেব আলীর ছেলে সাইফুল ইসলাম। এছাড়া একই এলাকার শামসুল হকের ছেলে সিরাজুল ইসলাম ১ ঘণ্টা ১১ মিনিট ১ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয়, আক্কাস আলীর ছেলে বিপুল হোসেন ১ ঘণ্টা ১৬ মিনিট সময় নিয়ে তৃতীয় স্থান, চুয়াডাঙ্গার শামছুদ্দিনের ছেলে সোহেল কায়েস ১ ঘণ্টা ২০ মিনিট সময় নিয়ে ৪র্থ, সরোজগঞ্জের নূর আহম্মদের ছেলে খলিল মিয়া ১ ঘণ্টা ২১ মিনিট সময় নিয়ে ৫ম ও দামুড়হুদার আশাদুল হকের ছেলে মিঠুন ১ ঘণ্টা ২২ মিনিট সময় নিয়ে ৬ষ্ঠ স্থান দখল করেন। পূর্ব ঘোষণা অনুয়ায়ী ৬ষ্ঠ স্থানের পরে দৌড় সম্পন্নকারীদের পুরস্কারের জন্য মনোনীত করা হয়নি।

প্রতিযোগিতার আহ্বায়ক চুয়াডাঙ্গা পৌর মেয়র জানান, বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে আগামী ২৬ মার্চ বিকেলে প্রীতি ফুটবল ম্যাচ খেলার পরে।