বিয়ের রাতেই বিধবা হলেন নববধূ!

মাজেদুল হক মানিক: অনেক আশা নিয়ে সংসার সুখের আশায় দাম্পত্য জীবনে জুটি বেঁধেছিলেন দুজন। কিন্তু নববধূর মেহেদীর রং না মুছতেই কপালে জুটেছে বিধবার কালিমা। নববধূর সাজের বদলে জুটেছে শাদা শাড়ি। বাসর রাতেই বরের আত্মহত্যায় কপাল পুড়েছে নববধূ আরজিনা খাতুনের। মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে মেহেরপুর গাংনী উপজেলার মুন্দা মাঝেরপাড়ায়। গতকাল শনিবার সকালে বাড়ির পার্শ্ববর্তী একটি আমগাছ থেকে স্বামী মোখলেছুর রহমান জসিমের (২২) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেন পরিবারের লোকজন। মোখলেছুর রহমান মুন্দা গ্রামের আজিজুল ইসলামের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার খলিশাকুণ্ডি গ্রামের আরজিনার সাথে জসিমের বিয়ে হয়। সন্ধ্যায় নববধূকে সাথে নিয়ে বাড়ি ফেরেন বর। রাতে বাসরঘরে বর-কনেকে রেখে ঘুমিয়ে পড়েন পরিবারের লোকজন।

নববধূ আরজিনা খাতুন জানান, ভোর চারটার দিকে জসিম ক্ষেতে কাজ করার কথা বলে বাড়ি থেকে বের হয়। কিন্তু কি কারণে সে আত্মহত্যা করেছে তা বুঝতে পারছেন না তিনি। জসিমের পরিবারের উদ্ধৃতি দিয়ে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন জানান, গত কয়েক বছর ধরে জসিম মানসিক রোগে আক্রান্ত ছিলো। তাকে পাবনায় চিকিৎসা দিলে সম্প্রতি সুস্থ হয়ে ওঠে। মানসিক সমস্যার কারণে সে আত্মহত্যা করে থাকতে বলে ধারণা করছে পুলিশ। তবে পরিবারের দাবির প্রেক্ষিতে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফন করা হয়েছে।