ইবিতে ভর্তি কার্যক্রম শুরু ৪ এপ্রিল

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষের ভর্তি কার্যক্রম আগামী ৪ এপ্রিল থেকে শুরু হবে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। গত ২৩ থেকে ২৭ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা সূত্রে জানা গেছে, আগামী ৪ থেকে ৮ এপ্রিল পর্যন্ত মেধা তালিকায় উত্তীর্ণদের মৌখিক সাক্ষাৎকার, মেধা তালিকায় ভর্তি ৪ থেকে ১৬ এপ্রিল, ১৮ থেকে ২০ এপ্রিল বিভাগ পরিবর্তন, ৪ থেকে ৯ এপ্রিল পর্যন্ত বিশেষ কোটায় ভর্তির আবেদন সংগ্রহ, ২১ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত অপেক্ষমান ও বিশেষ কোটায় ভর্তি ও বিভাগ পরিবর্তন এবং ২ মে থেকে ক্লাস শুরু হবে। এছাড়া অনিতিবিলম্বে বিশ্ববিদ্যালয়ে সকল বিভাগে ক্লাস, পরীক্ষা ও আবাসিক হলসমূহ খুলে দেয়ার ব্যাপারে ভর্তি কমিটির সভায় নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। শনিবার বেলা ১১টায় উপাচার্য অফিসের সভাকক্ষে উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি কমিটির সভায় উপউপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমানসহ ভর্তি কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভাটি পরিচালনা করেন রেজিস্ট্রার ভর্তি কমিটির সদস্য সচিব ড. মো. মসলেম উদ্দিন।

প্রসঙ্গত, গত ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয় এবং শেষ হয় ২৭ নভেম্বর। গত ১ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় ভর্তি কার্যক্রম স্থগিত অবস্থায় আছে।