সালাহ উদ্দিনকে লুকিয়ে রেখে সরকারের ওপর চাপ সৃষ্টি

কুষ্টিয়ায় নৌপরিবহ মন্ত্রী শাজাহান খান এমপি বললেন

 

কুষ্টিয়া প্রতিনিধি: যারা এতোদিন তাকে আত্মগোপনে রেখে টেলিভিশন চ্যানেলে খবর প্রচার করেছেন তাদের কাছেই আমাদের প্রশ্ন আপনারাই তাকে খুঁজে বের করুন। আমাদের বিশ্বাস আপনারাই তাকে লুকিয়ে রেখে সরকারের ওপর একটা চাপ সৃষ্টি করছেন।

গতকাল শুক্রবার সকাল ১০টায় কুষ্টিয়া জেলা প্রশাসন মিলনায়তনে দেশব্যাপি সড়ক ও পরিবহন সেক্টরে নাশকতারোধ ও নিরাপদ যানবাহন চলাচলের লক্ষ্যে করণীয় বিষয়ে সড়ক পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভার পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এসব কথা বলেছেন।

একই প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেন, সালাহ উদ্দিন সাহেবের ব্যাপারে সরকার খোঁজখবর নিচ্ছে, গতকাল কয়েকটা জায়গায় অভিযানও চালানো হয়েছে। এ ব্যাপারে প্রশাসন তার কাজ করছে। এ সময় তথ্যমন্ত্রী আরও বলেন, জাতিসংঘ অথবা দেশের ভেতরে যারা সংলাপের কথা বলছেন তারা সবাই আগুন সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলছেন, আগুন সন্ত্রাসীদের সাথে কীভাবে আলোচনা হয়? এটা তারা আরেকবার ভেবে দেখুন, সরকারের পক্ষ থেকে এটাই বলতে পারি। আগুন সন্ত্রাসীদের যদি ছাড় না দিই তাহলে আগুন সন্ত্রাসের যিনি নেত্রী বেগম খালেদা জিয়া! তাকেও একচুল ছাড় দেয়া হবে না।

এরপর মতবিনিময় সভায় জেলার বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দের সাথে আলাপকালে মন্ত্রী শাজাহান খান আরও বলেন, দাবি আদায়ে গড়ে ওঠা গণআন্দোলন ও সহিংস সন্ত্রাসী কার্যকলাপ এক নয়। এদেশের ইতিহাসে অসংখ্যবার গণআন্দোলন গড়ে উঠেছে, সেখানে সরকারের প্রশাসনই বরং আক্রমণ চালিয়েছে এবং তার বিরুদ্ধে ওই আন্দোলন আরও তীব্র থেকে তীব্র আকার ধারণ করেছে। এর ফলে সরকারও একসময় দাবি মেনে নিতে বাধ্য হয়েছে।

কুষ্টিয়া জেলা প্রশাসন মিলনায়তনে জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময়সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, শ্রমিক নেতা ওসমান আলী, বাংলাদেশ আওয়ামী লীগ কুষ্টিয়া জেলার সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা জাসদের সভাপতি গোলাম মহসীন, পরিবহন মালিক সমিতির সভাপতি আলহাজ সদর উদ্দিন, জেলা মোটরশ্রমিক ইউনিয়নের সভাপতি মাহবুল আলমসহ সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।