জীবনগর আন্দুলবাড়িয়ার সালাম হত্যাকাণ্ড : ৫ দিনেও গ্রেফতার হয়নি ঘাতক

 

জীবননগর ব্যুরো/আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগরের আন্দুলবাড়িয়ার মিস্ত্রিপাড়ায় ভাতিজার হাতে চাচা হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ ৫ দিনেও অভিযুক্ত ঘাতকদের গ্রেফতার করতে পারেনি। সেই সাথে উদ্ধার করা সম্ভব হয়নি হত্যাকাণ্ডে ব্যবহৃত রামদা। এদিকে এ হত্যাকাণ্ডের সাথে সংশ্লিষ্টরা গ্রেফতার এড়াতে বাড়ি ছেড়েছে। আতঙ্কে রয়েছে বাড়ির মহিলা ও শিশুরাও। তদন্তকারী পুলিশ কর্মকর্তা বলেছেন, আসামিদের গ্রেফতার করতে পারলে হত্যাকাণ্ডে ব্যবহৃত রামদা উদ্ধার করা যাবে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, আন্দুলবাড়িয়া মিস্ত্রিপাড়ার আবুল হোসেনের ছেলে আব্দুস সালাম ওরফে কোপা সালাম গত সোমবার রাতে বাড়ির পার্শ্ববর্তী আব্দুল বারিকের চায়ের দোকানে যান। চা দোকানি বারিক এ সময় তার নিকট দোকান বাকির ১৫২ টাকা পরিশোধের জন্য চাপ সৃষ্টি করে। মদ্যপ সালাম এ সময় চরম ক্ষিপ্ত হয়ে পড়ে ও পকেট থেকে টাকা বের করে সেখানে অবস্থানরত ভাতিজা শহিদুলের হাতে দিয়ে দোকানিকে পরিশোধ করতে বলে। ভাতিজা শহিদুল এতে অসন্তোষ প্রকাশ করে এবং চাচার কথা অমান্য করে। এতে ক্ষিপ্ত হয়ে চাচা সালাম তাকে চড়-থাপ্পর মারে। অপমানিত হয়ে ভাতিজা প্রতিশোধ নেয়ার হুমকি দিয়ে বাড়ি ফিরে যায়। এ সময় চাচা সালামও তার পেছনে পেছনে যায়। প্রতিশোধ নিতে শহিদুল ঘর হতে রামদা এনে চাচা সালামকে উপর্যুপরি কুপিয়ে জখম করে। এ সময় তার মৃত্যু হয়।

গত বুধবার দৈনিক মাথাভাঙ্গায় কালাম ও হজরত আলী সম্পর্কে তথ্যভিত্তিক সংবাদ প্রকাশিত হলে তারা গাঢাকা দেয়। ঘটনার প্রত্যক্ষদর্শীগণ এ তথ্য তুলে ধরে বলেছেন, এদের পুলিশ গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে হত্যার মূল রহস্য উদঘাটিত হবে। অপরদিকে আন্দুলবাড়িয়া এলাকায় মাদকস্পটগুলো উচ্ছেদের দাবি জানিয়েছে এলাকার সচেতনমহল। এসব মাদকস্পট থেকে মাসিক বখরা নেয়ার অভিযোগ রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে।