আলমডাঙ্গার হোসেনপুরের আশরাফের লাশ বলেশ্বরপুর গ্রামে দাফন

মামলা দায়ের : গ্রেফতার এড়াতে পুরুষশূন্য গ্রাম

 

স্টাফ রিপোর্টার: কেরুজ জমি নিয়ে সৃষ্ট বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের কোপে নিহত আশরাফ হোসেনের লাশ বলেশ্বরপুর গ্রামের দাফন করা হয়েছে। পরিবারের সদস্যরা লাশ নিয়ে গ্রামে যেতে সাহস না পাওয়ায় বলেশ্বরপুর গ্রামের এক আত্মীয়ের বাড়িতে দাফনের ব্যবস্থা করে। গতকাল শুক্রবার আলমডাঙ্গা থানায় নিহতের ছোট ছেলে জিনারুল বাদী হয়ে মামলা দায়ের করেছেন। গ্রামে পুলিশি টহল জোরদার করায় গ্রেফতার এড়াতে পুরুষশূন্য হয়ে পড়েছে। গ্রামে এখনও থমথমে অবস্থা বিরাজ করছে।

গ্রামবাসীসূত্রে জানা গেছে, ঘোলদাড়ি কেরুজ খামারে জমি দখল নিয়ে হোসেনপুর গ্রামের আশরাফ হোসেন ও আব্দুল মান্নান এবং আসমান ও রেজাউলের পক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। মাঝে মধ্যেই দু পক্ষের শুরু হয় রক্তক্ষয়ী সংঘর্ষ। গত ৫ ফেব্রুয়ারি দু পক্ষের সংঘর্ষে পর আশরাফ-মান্নান পক্ষের লোকজন গ্রাম ছাড়ে। গত মঙ্গলবার তারা গ্রামে ফিরলে বৃহস্পতিবারে রেজাউল-আসমানপক্ষের লোকজন দেশি অস্ত্রসস্ত্র নিয়ে আশরাফ-মান্নান পক্ষের লোকজনের ওপর হামলা করে। এতে প্রতিপক্ষের ধারালো অস্ত্রে কোপে আশরাফ ঘটনাস্থলেই মারা যায়। আহত হয় আরও ৫ জন। তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়।

এদিকে আশরাফের লাশ ময়নাতদন্ত শেষে ওই দিন রাতে গ্রামের নেয়ার প্রস্তুতি নিলেও শেষ পর্যন্ত সেখানে নিতে পারেনি। লাশ দাফন করা হয় পার্শ্ববর্তী বলেশ্বরপুর গ্রামে দাফন সম্পন্ন করা হয়।