জীবননগরে শিক্ষার মানোন্নয়নে অভিভাবক ও সুধী সমাবেশে এমপি টগর

আলোকিত দেশ উপহার দিতে সরকার সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে

 

এমআর বাবু/সালাউদ্দীন কাজল: চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জীবননগর কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি আলী আজগার টগর বলেছেন, সরকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ তৈরি করে আলোকিত দেশ উপহার দিতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, বিএনপি জোট সরকারের আমলে শিক্ষাঙ্গনে সন্ত্রাস, দুর্নীতি ও নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে। বর্তমান সরকার শিক্ষা প্রতিষ্ঠানকে স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, শিক্ষার উন্নয়নের মূল উদ্দেশ্য হচ্ছে জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করা। শিক্ষার্থীরা যাতে লেখাপড়া করে এগিয়ে যেতে পারে সে জন্য সরকার বছরের প্রথম দিনই দেশের প্রতিটি স্কুলের ছাত্রছাত্রীদের হাতে বই তুলে দিয়েছে। তিনি বলেন, সৃজনশীল পদ্ধতির জন্য সরকার শিক্ষকদের ট্রেনিঙের ব্যবস্থা করায় দেশে শিক্ষার হার বেড়েছে। শিক্ষাখাতে দলীয়করণমুক্ত করতেও সরকার সঠিক ব্যবস্থা গ্রহণ করেছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন। অথচ বিএনপিসহ ২০ দলীয় জোট তা বানচাল করাসহ দেশকে ২০ বছর পিছিয়ে নেয়ার জন্য ইস্যুবিহীন অযৌক্তিক হরতালসহ ধ্বংসাত্মক কার্যকলাপ চালাচ্ছে এবং চলমান এসএসসি পরীক্ষার্থীদেরকে বিভিন্নভাবে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমরা যা করতে পারিনি তা তোমরা শিক্ষা গ্রহণ করে সফল করবে। শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের উপস্থিতি বৃদ্ধি ও কলেজ ক্যাম্পাসে শিক্ষার অনুকূল পরিবেশ সংরক্ষণের বিষয়ে জীবননগর ডিগ্রি কলেজে অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। তিনি লাইব্রেরির জন্য ১ লাখ টাকা ও প্রতিটি শ্রেণিকক্ষে ফ্যান এবং কমনরুমসহ উন্নত গবেষণাগার স্থাপনের ঘোষণা দেন।

গতকাল শনিবার বেলা ১০টার দিকে কলেজ চত্বরে অধ্যক্ষ নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও আব্দুস সালাম ঈশার পরিচালনায় বক্তব্য রাখেন- জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মো. আ. লতিফ অমল, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূরুল হাফিজ, ভাইস চেয়ারম্যান মো. হাফিজুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, উপাধ্যক্ষ মো. নজরুল ইসলাম, প্রভাষক মো. জসিম উদ্দীন, মো. আবু তালেব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আ. ছাত্তার, উথলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন খাঁন, বজলুর রহমান, মেহেদী হাসান, নাজমুল আমল মানিক, সুমাইয়া বিনতে হাকিম প্রমুখ।