জীবননগরের ধোপাখালী ও গয়েশপুর সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

জীবননগর ব্যুরো: গতকাল শুক্রবার জীবননগর উপজেলার গয়েশপুর ও ধোপাখালী সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পতাকা বৈঠকে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকা, তারকাঁটার বেড়া না কাটা, ভারত থেকে কোনো মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে কোনো বাংলাদেশি-ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা হয়।

বিজিবি সূত্রে জানা যায় উপজেলার ধোপাখালী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেন পিলার ৭০/৩-এস’র নিকট মাধবখালী নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন ধোপাখালী বিওপি কমান্ডার হাবিলদার তোতা মিয়া এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের মেটেরি ক্যাম্প কমান্ডার এসআই এসবি রাম।

অপরদিকে গয়েশপুর কোম্পানির দায়িত্বপূর্ণ এলাকার মেন পিলার ৬৮/১-এস’র নিকট শূন্যরেখা কুলাপাড়া নামক স্থানে বিজিবি-বিএসএফ কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন গয়েশপুর কোম্পানি কমান্ডার সুবেদার শহিদ সোহরাওয়ার্দী এবং বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের বানপুর ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর রাব্বি মিস্ত্রী। চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এসএম মনিরুজ্জামান বিজিবিএম পতাকা বৈঠকের খবর সাংবাদিকরে নিশ্চিত করেছেন।