দামুড়হুদার নতিপোতা ও নাটুদাহ ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সম্পন্ন : ভোটগ্রহণ ২৯ মার্চ

নতিপোতায় ৪ এবং নাটুদহে ৯ চেয়ারম্যান প্রার্থীসহ ৯৭ জন প্রার্থী মাঠে

 

বখতিয়ার হোসেন বকুল/জহির রায়হান: দামুড়হুদার নতিপোতা ও নাটুদাহ ইউপি নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার রিটার্নিং অফিসার দামুড়হুদা উপজেলা নির্বাচন অফিসার আবু দাউদ ওই দুটি ইউনিয়নেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উপস্থিতিতে লটারির মাধ্যমে প্রতীক বরাদ্দের কাজ সম্পন্ন করেন। আসন্ন নির্বাচনকে সামনে রেখে দুটি ইউনিয়নের প্রার্থী ও ভোটারদের মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

নতিপোতা ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে ভগিরথপুরের আ.লীগ নেতা আবু তালেব ও কালিয়াবকরি গ্রামের আ.লীগ নেতা জুলফিকার আলী ভুট্টো মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় এ ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমানে মোট ৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে (আওয়ামী লীগ হুইপ গ্রুপ) সমর্থিত প্রার্থী হিসেবে দামুড়হুদা উপজেলা আওযামী লীগের যুগ্মসম্পাদক আজিজুল হক আজিজ নির্বাচনী প্রতীক পেয়েছেন দুটি পাতা, বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে বিএনপি নেতা কামরুজ্জামান টুনু পেয়েছেন তালগাছ, (আওয়ামী লীগ এমপি টগর গ্রুপ) সমর্থিত প্রার্থী হিসেবে রবিউল হাসান পেয়েছেন টেবিল ফ্যান এবং উপজেলা বিএনপির সভাপতি মনিরুজ্জামান মনির পেয়েছেন অটোরিকশা।

এছাড়া এ ইউনিয়নে সংরক্ষিত-১ নং ওয়ার্ডে মহিলা সদস্য পদে দুজনের মধ্যে আঞ্জুমান আক্তার পেয়েছেন জবাফুল এবং অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মুসলিমা পেয়েছেন কড়াই প্রতীক। সংরক্ষিত-২ নং ওয়ার্ডে মহিলা সদস্য পদে দুজনের মধ্যে রুবিনা খাতুন পেয়েছেন জবাফুল এবং অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোয়ারা খাতুন পেয়েছেন কড়াই প্রতীক। সংরক্ষিত-৩ নং ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৫ জনের মধ্যে হালিমা খাতুন জবাফুল, সাজিমা খাতুন কড়াই, জাহানারা খাতুন বিড়াল, সাহিদা খাতুন চিরুনি এবং হাছিনা আক্তার বেগুন প্রতীক পেয়েছেন।

এ ইউনিয়নে পুরুষ ১ নং সাধারণ ওয়ার্ডে ৫ জনের মধ্যে মকলেছুর রহমান বসার টুল, মিজানুর রহমান তাল, মনিরুল ইসলাম টর্চলাইট, বদরুল ইসলাম মরিচ এবং শান্তি রহমান পেয়েছেন ভ্যানগাড়ি প্রতীক পেয়েছেন। পুরুষ ২ নং সাধারণ ওয়ার্ডে দু জনের মধ্যে আক্তারুজ্জামান টর্চলাইট এবং অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মইনুল ইসলাম পেয়েছেন ভ্যানগাড়ি। পুরুষ ৩ নং সাধারণ ওয়ার্ডে ৪ জনের মধ্যে আক্তার শেখ ভ্যানগাড়ি, আব্দুল মান্নান মরিচ, ছলেমান মিয়া বসার টুল এবং মাসুদ রানা পেয়েছেন টর্চলাইট প্রতীক। পুরুষ ৪ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে আমিরুল ইসলাম ঠাণ্ডু ভ্যানগাড়ি, আশাদুল হক বসার টুল এবং লুকমান হাকিম পেয়েছেন টর্চলাইট প্রতীক। পুরুষ ৫ নং সাধারণ ওয়ার্ডে দুজনের মধ্যে ইয়ামিন আলী ভ্যানগাড়ি এবং মামুন অর রশিদ পেয়েছেন বসার টুল প্রতীক। পুরুষ ৬ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে আ. জলিল মরিচ, বিল্লাল হোসেন বসার টুল এবং শওকত আলী পেয়েছেন ভ্যানগাড়ি প্রতীক। পুরুষ ৭ নং সাধারণ ওয়ার্ডে ৪ জনের মধ্যে বাবলু খান টর্চলাইট, রবিউল ইসলাম বসার টুল, লিয়াকত আলী ভ্যানগাড়ি এবং সেলিম পেয়েছেন মরিচ প্রতীক। পুরুষ ৮ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে মফিজুর রহমান ভ্যানগাড়ি, ইমদাদুল হক বসার টুল এবং জাহাঙ্গীর আলম পেয়েছেন টর্চলাইট প্রতীক। পুরুষ ৯ নং সাধারণ ওয়ার্ডে দু জনের মধ্যে শফিকুল ইসলাম বসার টুল এবং আশাদুল হক পেয়েছে ভ্যানগাড়ি প্রতীক।

অপর দিকে নবগঠিত নাটুদাহ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ১০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরমধ্যে চন্দ্রবাস গ্রামের ওসমান গনি মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়ায় বর্তমানে চেয়ারম্যান পদে মোট ৯ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে এখনও পর্যন্ত আওয়ামী লীগ হুইপ গ্রুপ থেকে কোনো প্রার্থী ঘোষণা করা না হলেও (আওয়ামী লীগ এমপি টগর গ্রুপ) সমর্থিত প্রার্থী হিসেবে অটোরিকশা প্রতীক নিয়ে ইয়াছনবী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ইউনিয়নে চারুলিয়া গ্রামের শফিকুল ইসলাম শফি তালগাছ প্রতীক নিয়ে, বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে ফজলুল হক টেবিল ফ্যান প্রতীক নিয়ে, চন্দ্রবাস গ্রামের আ.লীগ নেতা আ. হালিম ফ্রিজ প্রতীক নিয়ে, জামায়াত সমর্থিত প্রার্থী আ. খালেক রজনীগন্ধা প্রতীক নিয়ে, জগন্নাথপুরের আ.লীগ নেতা আব্দুল মালেক দুটি পাতা প্রতীক নিয়ে, দুলালনগরের মাসুম আলী সাহেবী টুপি প্রতীক নিয়ে, চারুলিয়া গ্রামের আমিনুল ইসলাম পাগড়ি প্রতীক নিয়ে এবং একই গ্রামের আলিম উদ্দিন ঢোল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া এ ইউনিয়নে সংরক্ষিত-১ নং ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৫ জনের মধ্যে দেলোয়ারা খাতুন জবাফুল, মরজিনা খাতুন বেগুন, লুৎফুন্নেছা স্কুলব্যাগ, শাবানা খাতুন কড়াই এবং হাসিনা খাতুন পেয়েছেন চিরুনি প্রতীক। সংরক্ষিত-২ নং ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৩ জনের মধ্যে ইসমোতারা খাতুন কড়াই, রাবেয়া খাতুন জবাফুল এবং আদুরী খাতুন পেয়েছেন স্কুলব্যাগ। সংরক্ষিত-৩ নং ওয়ার্ডে মহিলা সদস্য পদে ৫ জনের মধ্যে রুপভানী খাতুন জবাফুল, কহিনুর খাতুন কড়াই, নূরজাহান খাতুন বিড়াল, জাহানারা খাতুন চিরুনি এবং ফিরোজা খাতুন পেয়েছেন স্কুলব্যাগ প্রতীক পেয়েছেন।

এ ইউনিয়নে পুরুষ ১ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে আব্দুল কুদ্দুস মরিচ, কামরুল ইসলাম ভ্যানগাড়ি, এবং হাবিবুর রহমান টর্চলাইট প্রতীক পেয়েছেন। পুরুষ ২ নং সাধারণ ওয়ার্ডে দু জনের মধ্যে আনোয়ার হোসেন বসার টুল এবং অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী রবিউল ইসলাম রবি পেয়েছেন ভ্যানগাড়ি প্রতীক। পুরুষ ৩ নং সাধারণ ওয়ার্ডে ৪ জনের মধ্যে মহিউদ্দিন মোল্লা ভ্যানগাড়ি, আমজাদ আলী মরিচ, শুকুর আলী বসার টুল এবং ছানারুল ইসলাম পেয়েছেন টর্চলাইট প্রতীক। পুরুষ ৪ নং সাধারণ ওয়ার্ডে ৭ জনের মধ্যে মতিয়ার রহমান ভ্যানগাড়ি, শিপলু খান বসার টুল, জুয়েল রানা টর্চলাইট, আব্দার আলী খাম, নজরুল ইসলাম মরিচ, মনিরুল ইসলাম পানির পাম্প এবং সেলিম খান পেয়েছেন লিচু প্রতীক। পুরুষ ৫ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে জহির উদ্দিন খান ভ্যানগাড়ি, জসিম উদ্দিন খান বসার টুল এবং মনিরুল ইসলাম পেয়েছেন লিচু প্রতীক। পুরুষ ৬ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে আবুল কাসেম মরিচ, মুনছুর আলী বসার টুল এবং শহিদুল ইসলাম পেয়েছেন ভ্যানগাড়ি। পুরুষ ৭ নং সাধারণ ওয়ার্ডে ৬ জনের মধ্যে আ. মান্নান খাবলী টর্চলাইট, কলিম উদ্দিন বসার টুল, আরিফুল জামান ভ্যানগাড়ি, খলিলুর রহমান মরিচ, মোশারফ তরফদার তাল এবং আবু সামা পেয়েছেন লিচু প্রতীক। পুরুষ ৮ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে রেজাউল করিম ভ্যানগাড়ি, আয়ুব বসার টুল এবং জবেদ আলী পেয়েছেন টর্চলাইট প্রতীক। পুরুষ ৯ নং সাধারণ ওয়ার্ডে ৩ জনের মধ্যে আশরাফ আলী ভ্যানগাড়ি, বশির আহম্মদ রেললাইন এবং আব্বাস আলী পেয়েছেন মরিচ প্রতীক।