আজ চুয়াডাঙ্গা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির ত্রিবার্ষিক নির্বাচন

২০টি ভোটের মালিক মোকলেছুর রহমান বদলে দিতে পারে জয় পরাজয়ের ভাগ্য!

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির ত্রিবার্ষিক (২০১৫-২০১৮) নির্বাচন আজ শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে। বড়বাজার শহীদ আবুল কাশেম সড়কের মালিক সমিতির কার্যালয়ে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। সমিতির ভোটার সংখ্যা ৯৬ হলেও গাড়ির মালিকের সংখ্যা ৪৪ জন।

চুয়াডাঙ্গা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির নির্বাচন কমিশনার অ্যাড. আশরাফ আলী বিশ্বাস গত ১২ ফেব্রুয়ারি নির্বাচন তফশিল ঘোষণা করেন। ২২ ফেব্রুয়ারি প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। সভাপতি পদে আলী রেজা সজল একমাত্র প্রার্থী হওয়ায় ওই পদে কোনো ভোট হচ্ছে না। তবে বর্তমান সভাপতি হাসান ইমাম বকুল সভাপতি পদে মনোনয়নপত্র গ্রহণ করলেও পরবর্তীতে তিনি জমা দেননি। একেএম মঈন উদ্দীন মুক্তা একাধিকবার এ সমিতির সভাপতির দায়িত্ব পালন করলেও এবার তিনি সাধারণ সম্পাদক পদে অংশ নিচ্ছেন। এ নির্বাচনে সেই প্যানেলের ভাগ্য খুলবে যেদিকে থাকবে মোকলেছুর রহমানের মতো সদস্য। কারণ তিনি একাই ২০টি বাস বা ভোটের মালিক। এছাড়াও হাজি আবুল কালামের ৮টি বাস, মজিবুল হক খোকনের ৮টি বাস, মুন্সি আলমগীর স্বপনের ৫টি বাস, হাজি গোলাম রসুলের ৪টি বাস ও একেএম মঈন উদ্দীন মুক্তার ৩টি বাস রয়েছে। তবে সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আলী রেজা সজলের রয়েছে মাত্র একটি বাস।

এদিকে সভাপতি পদ বাদে বাসমালিক সমিতির নির্বাচনে ১০টি পদের বিপরীতে মোট ২০ জন প্রার্থী পৃথক দুটি প্যানেলে বিভক্ত হয়ে ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছেন। প্যানেল দুটি হলো- আলী রেজা সজল-হাজি আবুল কালাম প্যানেল ও অপরটি হলো মজিবুল হক খোকন-একেএম মঈন উদ্দীন মুক্তা প্যানেল।

সজল-কালাম প্যানেলের প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে হাজি সাইদুর রহমান ধন্দু ও কাসিদ আলী, সাধারণ সম্পাদক পদে হাজি আবুল কালাম, সহসাধারণ সম্পাদক পদে হাজি আমিনুল ইসলাম ও মহিদুল ইসলাম ভাসা, কোষাধ্যক্ষ পদে হাজি ওসমান আলী, সাংগঠনিক সম্পাদক পদে কিশোর কুমার কুণ্ডু, প্রচার সম্পাদক পদে শেখ সাদী এবং কার্যনির্বাহী সদস্য পদে হাজি হাফিজুর রহমান লিটন ও পাঁচু গোপাল সাহা।

অপরদিকে খোকন-মুক্তা প্যানেলের প্রার্থীরা হলেন- সহসভাপতি পদে মজিবুল হক খোকন ও মুন্সি আলমগীর স্বপন, সাধারণ সম্পাদক পদে একেএম মঈন উদ্দীন মুক্তা, সহসাধারণ সম্পাদক পদে মিয়া মো. সোহেল রঞ্জু ও হাজি আজম খান বিপুল, সাংগঠনিক সম্পাদক পদে মশিউর রহমান বুলু, প্রচার সম্পাদক পদে মোকলেছুর রহমান এবং কার্যনির্বাহী সদস্য পদে জাফর আলী মল্লিক ও একেএম সালাউদ্দীন মিঠু।

চুয়াডাঙ্গা জেলা সড়ক পরিবহন মালিক সমিতির নির্বাচনে পদ রয়েছে ১১টি। এর মধ্যে সভাপতি পদে ১ জন, সহসভাপতি ২ জন, সাধারণ সম্পাদক পদে ১ জন, সহসাধারণ সম্পাদক ২ জন, কোষাধ্যক্ষ, সাংগঠনিক ও প্রচার সম্পাদক পদে ১ জন করে এবং কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হবেন ২ জন।