এক কেজির অধিক সোনা উদ্ধার : জীবননগরের ওবাইদুল্লাহসহ দুজন আটক

ঢাকা থেকে ছেড়ে আসা জেআর পরিবহনের একটি নৈশকোচ কোটচাঁদপুরে তল্লাশি

 

কোটচাঁদপুর/জীবননগর ব্যুরো: জীবননগরগামী জেআর পরিবহনের একটি কোচ তল্লাশি করে এক কেজি ১৫০ গ্রাম সোনাসহ এক পাচারকারীকে পাকড়াও করা হয়েছে। আটক পাচারকারীর দেয়া তথ্যের ভিত্তিতে চুয়াডাঙ্গা জীবননগরের নাজমী জুয়েলার্সের মালিক ওবাইদুল্লাহকেও আটক করেছে ঝিনাইদহের কোটচাঁদপুর থানা পুলিশ।

          জানা গেছে, ঢাকা থেকে মঙ্গলবার রাতে জেআর পরিবহনের একটি কোচ জীবননগরের উদ্দেশে ছাড়ে। কোচটি গতকাল বুধবার ভোরে ঝিনাইদহের কোটচাঁদপুর থানার সামনে পৌছুলে থানা পুলিশ তল্লাশি শুরু করে। তল্লাশির সময় ধরা পড়ে মাদারীপুর জেলার সুনীল কর্মকার। তার শরীরে টেপ দিয়ে জাড়িয়ে রাখা ছিলো ১ কেজি ১৫০ গ্রাম সোনা ও সোনার চেন। আটকের সময় সোনার বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। সে জানায়, সোনাগুলো জীবননগরের নাজমী জুয়েলার্সের মালিক ওবাইদুল্লাহ। এর ভিত্তিতে ওবাইদুল্লাকেও আটক করা হয়। পুলিশ বলেছে, সোনা পাচারচক্রের দুজনকে সোনাসহ আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।

ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে ছেড়ে আসা জেআর পরিবহনের একটি বাস কোটচাঁদপুরে তল্লাশি চালানো হয়। এ সময় জীবননগর উপজেলা শহরের মুক্তিযোদ্ধাপাড়ার মৃত ফয়জুল্লা মোল্লার ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য ওবাইদুল্লা ও মাদারীপুর জেলার সুনীল কর্মকারকে ১ কেজি ১৫০ গ্রাম সোনার বার ও চেনসহ আটক করা হয়। উদ্ধারকৃত সোনার বাজার মূল্য ৪০ লাখ টাকা। যা ভারতে পাচারের জন্যই নেয়া হচ্ছিলো বলে তথ্য রয়েছে।