হরিণাকুণ্ডুর পৃথক স্থান থেকে জামায়াতের ৪ নেতাকর্মী গ্রেফতার : মেহেরপুর ও ঝিনাইদহে বিক্ষোভ মিছিল

স্টাফ রিপোর্টার: মেহেরপুর ও ঝিনাইদহে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট বিক্ষোভ মিছিল করেছে। চুয়াডাঙ্গায় ছাত্রদলের একাংশ ঝটিকা মিছিল করেছে বলে এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছে। এদিকে ঝিনাইদহের হরিণাকুণ্ডুর বিভিন্ন স্থান থেকে জামায়াতের ৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

মেহেরপুর অফিস জানিয়েছে, বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় তল্লাশির নির্দেশের প্রতিবাদ ও হরতালের সমর্থনে মেহেরপুরে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। গতকাল সোমবার সকালের দিকে মেহেরপুর জেলখানার সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের সার্কিট হাউজের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন সাবেক এমপি মাসুদ অরুন। মিছিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মাহবুবুর রহমান, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মনিরুল ইসলাম মনি, বিএনপি নেতা হাজি ফজলু খান, আব্দুস সামাদসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীরা।

এদিকে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাজিব খান স্বাক্ষতি এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারবিরোধী চলমান আন্দোলনের অংশ হিসেবে হরতাল অবরোধের সমর্থনে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল গতকাল ঝটিকা মিছিল বের করে। সন্ধ্যার পর কোর্টমোড় থেকে শুরু হয়ে মিছিলটি ইম্পাক্টের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক জাহিদ মো. রাজিব খান ও ছাত্রদল নেতা খন্দকার আরিফ।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহে ২০ দলীয় জোটের ডাকা হরতালের সমর্থনে দ্বিতীয় দিন বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি। মিছিলটি শহরের গিলাবাড়িয়া থেকে বের হয়ে চাকলাপাড়া আইএইচটির সামনে গিয়ে শেষ হয়। মিছিল শেষে জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি প্রভাষক কামাল হোসেন, যুবদল নেতা মীর ফজলে ইলাহী শিমুল, জেলা ছাত্রদলের আহবায়ক আরিফুল ইসলাম আনন, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক লোকমান হোসেন, জেলা ছাত্রদলের সদস্য তানভির আহমেদ রিংকু, জুয়েল ও রিটুল বক্তব্য রাখেন।

এদিকে পুলিশ বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে চার জামায়াত কর্মীকে আটক করেছে। ঝিনাইদহ পুলিশ সুপার আলতাফ হোসেন জানান, নাশকতার প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে হরিণাকুণ্ডু উপজেলা থেকে চার জামায়াত কর্মীকে আটক করা হয়।Masud