দামুড়হুদার নতিপোতা ও নাটুদাহ ইউপি নির্বাচনে ৭০ জনের মনোনয়নপত্র সংগ্রহ

৮ জনের জমা

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার নতিপোতা ও নাটুদাহ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত ওয়ার্ডে (মহিলা) ১১ জন এবং পুরুষ সাধারণ ওয়ার্ডে ৪৮ জন মোট ৭০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গত রোববার থেকে শুরু হয়ে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ৭০ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে চেয়ারম্যান ১ জন এবং সদস্য পদে ৭ জন মোট ৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জানা গেছে, দামুড়হুদা উপজেলার নতিপোতা ইউনিয়নে চেয়ারম্যান পদে নতিপোতা গ্রামের বিএনপি নেতা কামরুজ্জামান টুনু, একই গ্রামের উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক আজিজুল হক আজিজ, কালিয়াবকরী গ্রামের আওয়ামী লীগ নেতা জুলফিকার আলী ভুট্টু ডাক্তার, হোগলডাঙ্গা গ্রামের আওয়ামী লীগ নেতা রবিউল হাসান, উপজেলা বিএনপির সভাপতি বর্তমান চেয়ারম্যান মনিরুজ্জামান মনির ও ভগিরথপুরের (বর্তমান প্যানেল চেয়ারম্যান) আওয়ামী লীগ নেতা আবু তালেব এ ৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ইউনিয়নের সংরক্ষিত ১ নং ওয়ার্ডে পোতারপাড়ার মুসলিমা খাতুন ও ভগিরথপুরের আঞ্জুমান আক্তার, ২ নং সংরক্ষিত ওয়ার্ডে নতিপোতা গ্রামের রুবিনা খাতুন ও রুদ্রপুরের মনোয়ারা খাতুন, ৩ নং সংরক্ষিত ওয়ার্ডে হোগলডাঙ্গার জাহানারা ওরফে আখিরন, হালিমা খাতুন ও সাহিদা খাতুন, ১ নং পুরুষ সাধারণ ওযার্ডে ছুটিপুরের বদরুল আলম, মনিরুল ইসলাম, শান্তি রহমান ও বর্তমান মেম্বার মকলেছুর রহমান, ২ নং ওয়ার্ডে পোতার পাড়ার আক্তারুজ্জামান ও মইনুল ইসলাম, ৩ নং ওয়ার্ডে ভগিরথপুরের মাসুদ রানা, আকতার শেখ ও আ. মান্নান, ৪ নং ওয়ার্ডে নতিপোতার আমিরুল ইসলাম ও লোকমান হাকিম, ৫ নং ওয়ার্ডে কালিয়াবকরীর ইয়ামিন আলী ও মামুন অর রশীদ, ৬ নং ওয়ার্ডে এখনও পর্যন্ত কোনো প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেননি। ৭ নং ওয়ার্ডে বেড়বাড়ির বাবলু খা ও সেলিম, ৮ নং ওয়ার্ডে হোগলডাঙ্গা উত্তরপাড়ার আনিছুর রহমান, ইমদাদুল হক ও আব্দুস সালাম, ৯ নং ওয়ার্ডে হোগলডাঙ্গা দক্ষিণপাড়ার শফিকুল ইসলাম, আশাদুল হক ও সফিকুল ইসলাম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে কোনো প্রার্থীই এখনও পর্যন্ত মনোনয়নপত্র জামা না দিলেও সংরক্ষিত মহিলা ১ নং ওয়ার্ডে আঞ্জুমান আক্তার ও পুরুষ সাধারণ ১ নং ওয়ার্ডে মনিরুল ইসলাম, ৩ নং ওয়ার্ডের আকতার শেখ ও ৪ নং ওয়ার্ডে লোকমান হাকিম তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

অপরদিকে নবগঠিত নাটুদাহ ইউপি চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত (মহিলা) ওয়ার্ডে ৪ জন ও পুরুষ সাধারণ ওয়ার্ডে ২৭ জন মোট ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। চন্দ্রবাস গ্রামের বিএনপি নেতা ওসমান গনি, জগন্নাথপুর গ্রামের আওয়ামী লীগ নেতা ইয়াচনবী, চারুলিয়ার শফিকুল ইসলাম শফি, একই গ্রামের আলিম উদ্দিন ও জগন্নাথপুর গ্রামের আ. মালেক এ ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ইউনিয়নের ১ নং সংরক্ষিত ওয়ার্ডে জগন্নাথপুরের শান্তনা খাতু, ২ নং ওয়ার্ডে চারুলিয়ার সুমিতা খাতুন ও চন্দ্রবাস গ্রামের আদুরী খাতুন, ৩ নং ওয়ার্ডে চন্দ্রবাসের কহিনুর বেগম, ১ নং পুরুষ সাধারণ ওয়ার্ডে খলিশাগাড়ির আব্দুল কুদ্দুস, ২ নং ওয়ার্ডে জগন্নাথপুরের আনোয়ার হোসেন, একই গ্রামের জাহাঙ্গীর হোসেন, রবিউল ইসলাম ও ইন্নাল শেখ, ৩ নং ওয়ার্ডে বোয়ালমারীর মইন উদ্দিন ও একই গ্রামের আমজাদ হোসেন, ৪ নং ওয়ার্ডে চারুলিয়ার মনিরুল ইসলাম, একই গ্রামের মতিয়ার রহমান, শিপলু খান, জুয়েল রানা, আব্দার আলী ও নজরুল ইসলাম, ৫ নং ওয়ার্ডে চারুলিয়ার নজরুল ইসলাম ও একই গ্রামের জসিম উদ্দিন, ৬ নং ওয়ার্ডে চন্দ্রবাস গ্রামের উত্তর পাড়ার মুনসুর আলী, মজিবার রহমান ও শহিদুল ইসলাম, ৭ নং ওয়ার্ডে চন্দ্রবাস গ্রামের দক্ষিণপাড়ার আ. মান্নান খাবলী, আরিফুল জামান ও মোশারফ তরফদার, ৮ নং ওয়ার্ডে ছাতিয়ানতলার আয়ুব আলী, রেজাউল করিম ও জবেদ আলী এবং ৯ নং ওয়ার্ডে কুনিয়া গ্রামের আশরাফ আলী, বশির আহম্মেদ ও আব্বাস আলী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম ও মেম্বার প্রার্থী মতিয়ার, মজিবার ও আ. মান্নান খাবলী মনোনয়নপত্র জমা দিয়েছেন।