টেন্ডার ছাড়াই বড়বলদিয়া স্কুলের ১০টি গাছ কেটে বিক্রির অভিযোগ

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদার বড়বলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচিল নির্মাণের অজুহাতে ১০টি গাছ কেটে বিক্রি ও টেন্ডার ছাড়াই পুরাতন ভবন ভেঙে ফেলার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে।

এলাকাবাসী জানায়, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বড়বলদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচিল নির্মাণের অজুহাতে প্রধান শিক্ষক নাজনীন নাহার ও ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফ আলী কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই টেন্ডার ছাড়াই গত সোমবার বিদ্যালয়ের ৪ টি শিমুল গাছ, ৪টি তাল গাছ, ১টি বড় নিমগাছ ও ১টি ভাটাম গাছসহ মোট ১০টি বড় গাছ কেটে বিক্রি করেছেন। এছাড়াও একটি পুরাতন ভবন ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজনীন নাহারের সাথে ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি রাস্তার মধ্যে আছি, পরে কথা বলবো।

বিষয়টি জানতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আশরাফ আলীর সাথে কথা বললে তিনি জানান, প্রতিষ্ঠানের উন্নয়নের স্বার্থেই গাছগুলো কাটা হয়েছে। এ ব্যাপারে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ফরিদুর রহমান জানান, ঘটনাটি আমি শুনেছি। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।