গাছ ফেলে অস্ত্র মুখে জিম্মি করে নগদ টাকাসহ মালামাল লুট

গাংনীর-হাটবোয়ালিয়া সড়কের গোপালনগর মাঠে ডাকাতিদলের তাণ্ডব

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী-হাটবোয়ালিয়া সড়কের পূর্বমালসাদহ-গোপালনগর গ্রামের মাঠের মধ্যে গাছ ফেলে যানবাহনে ডাকাতি সংঘটিত হয়েছে। এ সময় ট্রাক চালকের কাছ থেকে নগদ ২০ হাজার টাকা, মোবাইলফোন এবং একজনের নিকট থেকে একটি শ্যালোইঞ্জিনচালিত নসিমন ছিনিয়ে নেয় সশস্ত্র ডাকাত দলের সদস্যরা।

জানা গেছে, মধ্যরাত থেকে ঘন কুয়াশা শুরু হয়। কুয়াশার চাদরে ঢাকা পড়ে গোটা এলাকা। এসুযোগে রাত দেড়টার দিকে পুর্বমালসাদহ-গোপালনগর গ্রামের মাঝামাঝি মাঠের মধ্যে সড়কের ওপরে গাছ ফেলে যানবাহন আটকায় ডাকাতদল। এ সময় আলমডঙ্গাগামী একটি ট্রাকের চালকের কাছ থেকে নগদ ২০ হাজার টাকা ও গোপালন গ্রামের সাইফুল ইসলামের একটি নসিমন ছিনিয়ে নেয়। কয়েকজন পথচারীর হাত-পা বেঁধে রাস্তার পাশে ফেলে রাখা হয়। গাংনী শহর থেকে যাত্রী নিয়ে রাইপুর গ্রামের উদ্দেশে যাওয়ার পথে ডাকাতির কবলে পড়েন বাঁশবাড়িয়া গ্রামের ভ্যান চালক আসকার আলী। ট্রাক চালকের টাকা ও নসিমন ছিনতাইয়ের বিষয়টি নিশ্চিত করেন তিনি।

ডাকাতি হওয়া নসিমনচালক গোপালনগর গ্রামের মোবারক হোসেনের ছেলে সাইফুল ইসলাম জানান, মেহেরপুর জেনারেল হাসপাতালে রোগী রেখে বাড়ি ফেরার পথে ঘটনাস্থলে ডাকাতদলের সদস্যরা তাদের অস্ত্রের মুখে আটক করে। নসিমন যাত্রীদের কাছ থেকে ৩টি মোবাইলফোন ও তার নসিমনটি ছিনিয়ে নেয় ডাকাতরা। তাদেরকে দীর্ঘক্ষণ আটকে রাখা হয়।

এদিকে রাত দুটোর দিকে আলমডাঙ্গা থেকে ব্যাডমিন্টন খেলে মাইক্রোবাসযোগে গাংনী শহরে বাসায় ফিরছিলেন গাংনীর ব্যাডমিন্টন খেলোয়াড় বশির আহম্মেদ, মিন্টু, মিজানুর রহমান, মশিউর রহমান, আব্দুল্লাহ, বুলু, মাহফুজুর রহমান সিলন ও বকুল হোসেনসহ কয়েকজন। গোপালনগর গ্রাম পার হয়ে মাঠের মধ্যে পৌঁছুলে তারা দুর থেকে সড়কেরঁওপরে গাছ ফেলা দেখতে পান। গাংনী সনি ৱ্যাংসের সত্ত্বাধিকারী ও ব্যাডমিন্টন খেলোয়াড় মশিউর রহমান জানান, ডাকাতির আশঙ্কা বুঝতে পেরে তাদের বহনকৃত মাইক্রোবাসটির চালক দ্রুত গাড়ি ঘুরিয়ে পেছনের দিকে যান। পরে তারা গোপালনগর গ্রামের মোড়ে অবস্থান নেন। এতে ডাকাতির হাত থেকে রক্ষা পান তারা।

এদিকে খবর পেয়ে গাংনী থানা পুলিশের একাধিক দল ঘটনাস্থলে পৌঁছায়। তবে তার আগেই পালিয়ে যায় ডাকাতদলের সদস্যরা। পুলিশ সদস্যরা সড়কের ওপর থেকে গাছ সরিয়ে দেন। মাইক্রোবাসসহ আটকে পড়া অন্যান্য পথচারীদের উদ্ধার করেন পুলিশ সদস্যরা। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন জানান, ঘটনার পর থেকেই বিভিন্ন সড়কে অভিযান শুরু হয়েছে। ডাকাতি হওয়া নসিমন উদ্ধারের পাশাপাশি ডাকাত দলের সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।