চুয়াডাঙ্গায় বিদেশে গমনেচ্ছুক ব্যক্তিদের নাম নিবন্ধনের কাজ চলছে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলার বাসিন্দারা যারা বিদেশে গমনেচ্ছুক আগ্রহীরা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে তাদের নাম নিবন্ধন করতে পারবেন। বর্তমানে সৌদি আরবের যাওয়ার জন্য নীতিমালা এখনো আসেনি। তবে ইতঃপূর্বে যারা মালয়েশিয়া, হংকং, সিঙ্গাপুর, ইউরোপ ও মধ্যপ্রাচ্যেসহ সাতটি দেশের জন্য নাম নিবন্ধন করেছেন তাদেরকে নতুন করে নাম রেজিস্ট্রেশন করার দরকার নেই। এমনটিই জানিয়েছে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস কর্তৃপক্ষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলমান নাম নিবন্ধন প্রক্রিয়া সৌদি আরবসহ যেকোনো দেশের জন্য প্রযোজ্য হবে। নাম নিবন্ধনের জন্য প্রার্থীকে ১ কপি পিপি সাইজের ছবি, পাসপোর্ট অথবা ভোটার আইডি কার্ড অথবা জন্ম নিবন্ধনের যেকোনো একটির ১ কপি ফটোকপি এবং ১৫০ টাকার ব্যাংক ড্রাফট, সোনালী ব্যাংক, চুয়াডাঙ্গা শাখা থেকে মহাপরিচালক বিএমইটি ৮৯/২, কাকরাইল টাকা বরাবর আবেদন করতে হবে।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক রাহেনুর ইসলাম জানান, সৌদি আরবে জনশক্তি রফতানি বিষয়ে কেন্দ্র থেকে কোনো নীতিমালা এখনো আসেনি। তবে যেকোনো দেশে যাওয়ার জন্য নাম নিবন্ধনের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।