হরতাল-অবরোধের প্রতিবাদে দর্শনা ও কালীগঞ্জে আ.লীগের বিক্ষোভ

 

স্টাফ রিপোর্টার: বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের প্রতিবাদে চুয়াডাঙ্গার দর্শনায় বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। অপরদিকে ঝিনাইদহের কালীগঞ্জে বিক্ষোভ করেছে কালীগঞ্জ আওয়ামী লীগ।

দর্শনা অফিস জানিয়েছে, বিএনপি জামায়াতের অহেতুক হরতাল ও পেট্রোলবোমা হামলায় মানুষ পুড়িয়ে হত্যার প্রতিবাদে দর্শনায় বিক্ষোভ মিছিল করেছে আ.লীগ। গতকাল বৃহস্পতিবার বিকেলে দর্শনা পৌর আ.লীগের কার্যালয় থেকে মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলে উপস্থিত ছিলেন- আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক আনোয়ারুল আজীম আনার বলেছেন, গত এক মাসে ২০ দলীয় জোট হরতাল অবরোধ দিয়ে ৫০ জন নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। অসংখ্য যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। তাদের কারণে আজ কোমলমতি শিক্ষার্থীরা এসএসসি পরীক্ষা দিতে পারছে না। তাই বিরোধীদলের এসব কর্মকাণ্ড আর সহ্য করা হবে না। বৃহস্পতিবার বিকেলে জামায়াত-বিএনপির দেশব্যাপি নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল শেষে মেন বাস টার্মিনালে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কালীগঞ্জে আর কোনো হরতাল অবরোধ করতে দেয়া হবে না। যানবাহন চলাচল করবে। দোকানপাট খোলা থাকবে। তিনি বলেন, হরতাল পালন ও দোকান বন্ধ রাখার জন্য মোবাইলফোন যারা হুমকি দিয়েছেন তাদের খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে।