চুয়াডাঙ্গায় পুলিশের ব্যাপক মোটরসাইকেল চেকিং

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় মোটরসাইকেলে একাধিক আরোহী নিয়ে চলাচল করা নিষিদ্ধ। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে চুয়াডাঙ্গা পুলিশ অভিযান শুরু করেছে। গতকাল সোমবার শহরের বেশ কয়েকটি পয়েন্টে পুলিশি তল্লাশির কারণে মোটরসাইকেল করে দুজন আরোহীরা মামলার জালে পড়েছেন। এছাড়া মোটরসাইকেলে রেজিস্ট্রেশন ও কাগজপত্র না থাকায় বেশ কিছু মোটরসাইকেল আরোহীকে জরিমানা গুনতে হয়েছে।
পুলিশ বলছে, সম্প্রতি যোগাযোগ মন্ত্রণালয় এক সার্কুলারে মোটরসাইকেলে দুজন আরোহী চলাচল নিষিদ্ধ করেছে। তারই অংশ হিসেবে এ অভিযান পরিচালনা হচ্ছে। চুয়াডাঙ্গা শহরের শহীদ হাসান চত্বর, একাডেমী মোড়, কোর্টমোড়, কলেজ রোড, কেদারগঞ্জ নতুন বাজার মোড় ও হাটকালুগঞ্জ এলাকায় পুলিশ ও ট্রাফিক সার্জেন্ট যৌথভাবে এ অভিযান পরিচালনা করেছে। এ সময় মোটরসাইকেলে দুজন চড়া ও বৈধ কাগজপত্র না থাকায় জরিমানা ও মামলার জালে পড়তে হচ্ছে। গতরাতে জেলা গোয়েন্দা পুলিশ মোটরসাইকেল চেকিং অভিযান অব্যাহত রেখেছে।
এদিকে কাগজপত্র না থাকলেও আলমসাধু, নসিমন, করিমন, অটোরিকশা, ডিজেলচালিত অটোসহ নানাবিধ যানবাহন অবাধে চলাচল করছে। ওদিকে পুলিশের কোনো নজরদারি নেই। অথচ ওই সকল যানবাহন চলাচল না করার ওপর সরকার ও উচ্চ আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্বেও ওই সকল যানবাহনের দিকে কারো কোনো নজর নেই বলে অনেকেই মৌখিকভাবে অভিযোগ করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।