চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিদায়

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার মহিলা দাখিল মাদরাসায় বিদায় ও বার্ষিক পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। এছাড়া জীবননগর, মেহেরপুর ও গাংনীর বিভিন্ন স্কুল ও কোচিং সেন্টারের উদ্যোগে বিদায় ও বরণ অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গার দাখিল মাদরাসায় বিদায় ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।

চুয়াডাঙ্গা মহিলা দাখিল মাদরাসায় বিদায় ও বার্ষিক পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। মৌসুফা বেগমের সভাপতিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মঞ্জু, পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সদর উপজেলা ভাই চেয়ারম্যান আজিজুল হক হযরত প্রমুখ। বক্তারা মাদরাসার আধুনিক শিক্ষার সাথে সম্পৃক্ত করার ওপর গুরত্বারোপ করেন বলেন, মেয়েদেরকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বলে তারা মনে করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন জমির হোসেন জোয়ার্দ্দার।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগরে রেডন, প্রাইড ও মেরিট কোচিং সেন্টারের উদ্যোগে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও জেএসসি-পিএসসি শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার পৃথক পৃথক আয়োজনের মধ্যদিয়ে বিদায় ও বরণ অনুষ্ঠান আয়োজন করা হয়। এ উপলক্ষে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, পৌর কাউন্সিলর রফিকুল ইসলাম ও সাংবাদিক মুন্সি মাহবুবুর রহমান বাবু এ বিদায় ও বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরের গাংনী পৌর মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক পুরস্কার বিতরণী ২০১৫ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম। গাংনী পৌর হাইস্কুলের প্রধান শিক্ষক মোমিনুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন, বিশিষ্ট ব্যাংকার আমিরুল ইসলাম অল্ডাম, পরীক্ষার্থী মাহবুবুর রহমান, লাবনী ও শাহিনা আকতার হাফসা।

মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের উদ্যোগে প্রতিষ্ঠানের ১০ম শ্রেণির এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহা. আখতারুজ্জামানের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রভাষক আসকার আলী, সিনিয়র শিক্ষক মোখলেছুর রহমান, আব্দুল ওহাব, বিদায়ী শিক্ষার্থী আয়েশা আক্তার প্রমুখ।

অপরদিকে মেহেরপুর সদর উপজেলার পিরোজপুর ইউনিয়নের নতুন দরবেশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে সেভ দি চিলড্রেন মেহেরপুরের সহযোগিতায় বিদ্যালয়ের শিশুবরণ অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার বেলা ১১টায় বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মাহাবুব-উল আলম শান্তির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খন্দকার এনামুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন খন্দকার রবগুল, সিদ্দিক অজিজ, ফরজ আলী। বক্তব্য রাখেন সহকারী শিক্ষক খাইরুন নেছা, সেভ দি চিড্রেনের ফিল্ড অফিসার লাকি আক্তার প্রমুখ।

মেহেরপুর সদর উপজেলার যাদুখালী স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে প্রতিষ্ঠানের স্কুল শাখার সিনিয়র শিক্ষক এবিএম আশরাফুল হকের বিদায়, এসএসসি পরীক্ষার্থীদের জন্য দোয়া ও অভিভাবক সামবেশের আয়োজন করা হয়। গতকাল শনিবার বেলা ১১টায় অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুরের জেলা প্রশাসক মাহমুদ হোসেন। যাদুখালী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার হামিদুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেমায়েত হোসেন, পরিচালনা কমিটির সদস্য আব্দুস সালাম, ইউপি সদস্য ওহিদুজ্জামান ডাবলু। অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন প্রভাষক কুরবান আলী। অনুষ্ঠানে স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন বিদায়ী শিক্ষক এবিএম আশরাফুল হক, সিনিয়র শিক্ষক রজব আলী, এসএসসি পরীক্ষার্থী আব্দুর রাজ্জাক, ১০ম শ্রেণির ছাত্র রায়হান কবীর প্রমুখ।