বহুল আলোচিত মাদক বিক্রেতা শিপরা খাতুনের জেল-জরিমানা

শান্তিপাড়ার কমিউনিটি পুলিশিং কমিটির সহযোগিতায় হেরোইনসহ আটক মামলার রায়

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার বহুল আলোচিত মাদক বিক্রেতা শিপরা খাতুনের দু বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। মারণনেশা হেরোইন রাখার অপরাধে চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইব্যুনাল-৪’র বিজ্ঞ বিচারক ইয়ারব হোসেন গতকাল বৃহস্পতিবার আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

মামলাসূত্রে জানা গেছে, ২০০৮ সালের ২০ নভেম্বর শান্তিপাড়ার কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা একইপাড়ার বাবুলের স্ত্রী শিপরা খাতুনকে আটক করে। তার নিকট থেকে উদ্ধার করা হয় ৩০ পুরিয়া হেরোইন। পুলিশ গ্রেফতার করে। তার বিরুদ্ধে রুজু করা হয় মামলা। পুলিশি তদন্ত শেষে চার্জশিট দেয়া হয়। চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইব্যুনাল-৪-এ বিচার কাজ শুরু হয়। মামলার সাক্ষ্য প্রমাণ পরীক্ষা করে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দু বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদয়ে আরো ৩ মাসের কারাদণ্ডাদেশ দেন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক।

পুলিশসূত্র জানা গেছে, চুয়াডাঙ্গা শান্তিপাড়ার বাবুলের স্ত্রী শিপরা খাতুনের বিরুদ্ধে মাদক মামলার সংখ্যা ডজনের অধিক। দীর্ঘদিন ধরে জেলহাজতেই বন্দি ছিলো। আলোচিত এ শিপরা খাতুন এক সময় হকপাড়ায় মাদকের আখড়া বসাতো। পরে তার স্বামীর বাড়ি শান্তিপাড়ায় মাদকের আখড়া জমিয়ে তোলে। পরে মুসলিমপাড়ায় বসবাস শুরু করলেও বেশ কিছুদিন ধরে জেলহাজতেই বন্দি শিপরা খাতুন। গতকাল তার উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন বিজ্ঞ বিচারক।