চুয়াডাঙ্গা জেলা মোকদ্দমা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা মোকদ্দমা ব্যবস্থাপনা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেল চারটার দিকে জেলা জজ আদালতের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এ সময় দীর্ঘদিনের বিচারাধীন মামলা দ্রুত নিষ্পত্তির জন্য সকাল-বিকেল কোর্ট পরিচালনায় আইনজীবীদের উপস্থিতির বিষয়টি আলোচনা হয়।

সভায় চুয়াডাঙ্গার সিনিয়র জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী বলেন, দীর্ঘদিনের বিচারাধীন মামলাগুলো দ্রুত নিষ্পত্তির জন্য আদালত পরিচালনায় বিচারকদের সহযোগিতার জন্য আইনজীবীদের উপস্থিতির বিষয়টি নিশ্চিত করতে হবে।

চুয়াডাঙ্গার সিনিয়র জেলা ও দায়রা জজ এবং মোকদ্দমা কমিটির সভাপতি বিপ্লব গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাজির আহমেদ, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক, যুগ্ম জেলা ও দায়রা জজ (১) এবং মোকদ্দমা কমিটির সদস্য সচিব ইয়ারব হোসেন, পাবলিক প্রসিকিউটর (পিপি) শামশুজ্জোহা, সরকারি কৌশুলি (জিপি) মোল্লা আব্দুর রশিদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল ওহাব মল্লিক ও সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম উপস্থিত ছিলেন।

সভায় দেওয়ানি কার্যবিধির ১৯০৮’র সেকশন ৮৯এ’র সাব-সেকশন (১০) মোতাবেক জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকের সাথে পরামর্শক্রমে জেলা ও দায়রা জজ বিপ্লব গোস্বামী ২৯ জন আইনজীবীর সমন্বয়ে প্যানেল অব মিডিয়েটর (মধ্যস্থতাকারী) নাম উপস্থাপন করেন। আলোচনাক্রমে জেলা আইনজীবী সমিতির সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম ও পাবলিক প্রসিকিউটর শামশুজ্জোহাকে নতুন সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়।