খাজা শাহাবুদ্দীনসহ ৫ যুবলীগের বিরুদ্ধে মিথ্যা মামলা কেন?

চুয়াডাঙ্গা পদ্মবিলা ইউনিয়নের ওয়ার্ড আ.লীগের প্রতিবাদসভায় বক্তাদের প্রশ্ন

 

পদ্মবিলা প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলা সদরের পদ্মবিলা ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা খাজা শাহাবুদ্দীনসহ যুবলীগের ৫ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার সুষ্ঠু তদন্ত করে মামলার বাদীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে। ইউনিয়ন আওয়ামী লীগের এক প্রতিবাদসভায় এ দাবি জানানোর পাশাপাশি বক্তারা প্রশ্ন তুলে বলেন, চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ও তদন্তকারী কর্মকর্তা তদন্ত না করেই কীভাবে এজাহারটি আদালতে প্র্রেরণ করলেন? খতিয়ে দেখারও আহ্বান জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

চুয়াডাঙ্গার পদ্মবিলা ইউনিয়ন আওয়ামী লীগ প্রেসবিজ্ঞপ্তিতে বলেছে, গতকাল মঙ্গলবার পদ্মবিলা ইউনিয়নের ৭নং ওয়ার্ড কমিটির উদ্যোগে এক প্রতিবাদসভার আয়োজন করা হয়। কুশোডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদসভায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শরিফ উদ্দীন সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন পদ্মবিলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আবু তাহের বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা সদর উপজেলা ইউনিটের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আ.শু বাঙালী, ইউনিয়ন যুবলীগের সভাপতি হাফিজুর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক নাজমুল হাসান লাল্টু, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রহমত আলী প্রমুখ। সভা উপস্থাপন করেন পদ্মবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন।

প্রতিবাদসভায় বলা হয়, পিরোজখালীর মৃত রিকাত কাজীর ছেলে কাজী সারজুল ইসলাম তার বাড়িতে ডাকাতি হয়েছে বলে অভিযোগ তুলে যাদেরকে আসামি করেছে তারা সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি। এদের মধ্যে খাজা শাহাবুদ্দীন ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা। অন্যরা যুবলীগের নেতাকর্মী। মিথ্যা অভিযোগ তুলে মামলা করলো আর নূন্যতম তদন্ত না করেই ওদেরকে আসামি করে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ ও তদন্তকারী কর্মকর্তা তা আদালতে প্রেরণ করে দিলেন। কীভাবে? এরও তদন্ত করতে হবে। মিথ্যা অভিযোগ উত্থাপন করে সাধারণ মানুষকে আসামি করায় মামলার বাদীর বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে বক্তারা চুয়াডাঙ্গা পুলিশের পদস্থ কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করেন। একই সাথে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনেরও দৃষ্টি আকর্ষণ করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানানো হয়।