হরতালে নিহত বিজিবি সদস্যের পরিবার পেলো বাড়ি

স্টাফ রিপোর্টার: হরতালে পিকেটারদের গুলি ও বোমা হামলায় নির্মমভাবে নিহত বিজিবি সৈনিক রিপন হোসেনের স্ত্রীর হাতে ১০ লাখ টাকা ব্যয়ে নির্মিত বাড়ির চাবি হস্তান্তর করা হয়েছে। সেইসাথে স্ত্রী ও কন্যার ভবিষ্যত নিরাপত্তার জন্য প্রাথমিকভাবে ৫ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। গতকাল সোমবার নিহত সিপাহী রিপনের গ্রামের বাড়ি মাগুরা জেলার হাজিরপুর গ্রামে তার স্ত্রী শিলা আক্তারের কাছে বাড়ির চাবি হস্তান্তর করেন বিজিবি যশোর রিজিয়নের  কমান্ডার ও অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল দেওয়ান শেখ মো. শহীদুল ইসলাম।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির সার্বিক তত্ত্বাবধানে একতলা বাড়িটি নির্মাণ করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন বিজিবি কুষ্টিয়া সেক্টরের সেক্টর কমান্ডার জাবেদ সুলতান, ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক এসএম মনিরুজ্জামানসহ মাগুরা জেলা প্রশাসনের কর্মকর্তারা। চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের আওতাধীন মাগুরা জেলায় বিজিবির এ উদ্যোগের কথা জানিয়েছেন চুয়াডাঙ্গা বিজিবির পরিচালক এসএম মনিরুজ্জামান। তিনি আরও জানান, বিজিবি মহাপরিচালক, সিপাহী রিপন হোসেন এর অসহায় স্ত্রী ও কন্যার ভবিষ্যত নিরাপত্তার জন্য প্রাথমিকভাবে ৫ লাখ টাকা অনুদান প্রদান করেন যা তার মেয়ের নামে এফডিআর করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৩ সালের ২৬ নভেম্বর কুমিল্লা শহরে হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কর্তব্যরত অবস্থায় পিকেটারের গুলি ও বোমা হামলায় নির্মমভাবে নিহত হন বিজিবি সৈনিক রিপন হোসেন।