কোটচাঁদপুর তালিনার নাসিরের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

মহেশপুরের ভাটপাড়া থেকে অস্ত্রের মুখে অপহরণ? পুলিশের দাবি আভ্যন্তরীণ কোন্দলে খুন

 

কোটচাঁদপুর প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর তালিনার নাসির উদ্দীন নাসিরের (৫০) গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে কোটচাঁদপুর-তালসার সড়কের মোহনপুর মাঠে গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে স্থানীয় জনতা পুলিশে খবর দেয়। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতালমর্গে নেয়।

পুলিশ বলেছে, নাসির উদ্দীন নাসির ছিলো পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির দুর্ধর্ষ ক্যাডার। ডিএসবির তালিকাভুক্ত সন্ত্রাসী নাসির আভ্যন্তরীণ কোন্দলে খুন হয়ে থাকতে পারে। পক্ষান্তরে নাসিরের পরিবারের তরফে বলা হয়েছে, গত শনিবার রাতে তাকে তার শ্বশুরবাড়ি মহেশপুরের ভাটপাড়া থেকে একদল অস্ত্রধারী নিজেদেরকে পুলিশ বলে পরিচয় দিয়ে তুলে নিয়ে যায়। এর একদিন পরই পাওয়া গেলো লাশ।

এলাকাবাসী জানায়, সোমবার ভোরে কোটচাঁদপুর-তালসার সড়কের পাশে মোহনপুর মাঠে একজনের মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। থানা অফিসার ইনচার্জ (ওসি) শাহিদুল ইসলাম শাহিন জানান, সন্ত্রাসী নাসির কোটচাঁদপুর উপজেলার তালিনা গ্রামের মৃত আলতাফ মণ্ডলের ছেলে। তার বিরুদ্ধে কোটচাঁদপুর থানাসহ আশপাশ থানায় হত্যা, গুম ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। সে দলীয় কোন্দলে খুন হয়ে থাকতে পারে। তদন্ত শুরু হয়েছে।

এদিকে নাসিরের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, নাসির একটি মামলায় বেশ কিছু দিন আগে গ্রেফতার হয়। দীর্ঘদিন হাজত খেটে মুক্ত হয়। এরপর থেকে সে মহেশপুর উপজেলার ভাটপাড়া গ্রামে শ্বশুর আয়তাল মণ্ডলের বাড়িতে বসবাস করে আসছিলো। গত শনিবার (১৭ জানুয়ারি) রাতে আগ্নেয়াস্ত্রসহ একদল মানুষ নাসিরকে তার শ্বশুরবাড়ি থেকে তুলে নিয়ে যায়। এ সময় অস্ত্রধারীরা নিজেদেরকে পুলিশ বলে পরিচয়ও দেয়। পোশাকধারী পুলিশ নাসিরকে তার শ্বশুরবাড়ি থেকে তুলে নিয়ে যায়। নিহত নাসিরের সমবয়সী ভাতিজা অহিদুল ইসলাম জানান, নাসিরের খোঁজে মহেশপুর থানায় গেলে পুলিশ এ ব্যাপারে কিছুই জানে না বলে জানায়। এরপর থেকে নাসিরের হদিস পাওয়া যাচ্ছিলো না। গতকাল সোমবার ভোরে নাসিরের গুলিবিদ্ধ লাশ উপজেলার মোহনপুর মাঠে পাওয়া যায়।