চুয়াডাঙ্গায় ফের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড শুরু

আবারও শুরু মৃদ্যুশৈত্যপ্রবাহ : দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অব্যাহত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ পার্শ্ববর্তী এলাকায় ফের জেঁকে বসেছে শীত। আবারও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ডের পালা শুরু হয়েছে। গতকালও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকড করা হয় চুয়াডাঙ্গায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো কক্সবাজারে ২৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। চুয়াডাঙ্গা-মেহেরপুর ও ঝিনাইদহে তীব্র শীতে দুস্থ শীতার্তদের মাঝে বিভিন্ন সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠানসহ ব্যক্তিগতভাবে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। রাতের তাপমাত্রা রংপুর বিভাগে প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের অন্যত্র সামান্য কমে যেতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। চুয়াডাঙ্গা, যশোর, কুষ্টিয়া, পাবনা ও শ্রীমঙ্গল অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগর বর্ডার গার্ডের উদ্যোগে এলাকায় দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। গতকাল বুধবার বিকেলে মুজিবনগর বর্ডার গার্ড চত্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে দুস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়। বিজিবি মুজিবনগর কোম্পানি কমান্ডার সুবেদার আবু তাহের ও ইউপি সদস্য সোহরাব হোসেন উপস্থিত ছিলেন।