জীবননগরে কেবি মার্কেট বন্ধ করে দিয়েছে আ.লীগের একটি গ্রুপ!

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলা শহরে অবস্থিত কেবি মার্কেট বন্ধ করে দিয়েছে আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য সমর্থিত গ্রুপ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। গতকাল সোমবার সকাল থেকে এ মার্কেটের শতাধিক দোকান বন্ধ রয়েছে। ছাত্রলীগের দু গ্রুপের মধ্যে সংঘর্ষের জের ধরে স্থানীয় সংসদ সদস্য গ্রুপ ক্ষিপ্ত হয়ে এ মার্কেট বন্ধ রাখার নির্দেশ দেয়। মার্কেট মালিক খোদা বক্স ও তার ছেলেরা হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন গ্রুপের নেতা হিসেবে পরিচিত। মার্কেটটি বন্ধ থাকায় দোকান মালিক ও ক্রেতারা বিড়ম্বনায় পড়েছেন। সেই সাথে রাজনৈতিক নেতাদের এহেনও কর্মকাণ্ডে হতবাক হয়েছে এলাকাবাসী।

ঘটনার বিবরণে প্রকাশ, গত শুক্রবার এখানে অনুষ্ঠিত এমপি গোল্ডকাপ টুর্নামেন্টকে ঘিরে ছাত্রলীগের দু গ্রুপের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। এ দ্বন্দ্বের জের ধরে গত শনিবার বিকেলে হুইপ গ্রুপ হামলা চালিয়ে স্থানীয় সংসদ সদস্য গ্রুপের কলেজ ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসানসহ ৪ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। রাতে পাল্টা হামলা চালিয়ে হুইপ গ্রুপের সাবেক ছাত্রলীগ নেতা বশির উদ্দিনের বাড়িতে পেট্রোল বোমা নিক্ষেপ করা হয়। নিক্ষিপ্ত পেট্রোল বোমায় বাড়িটিতে আগুন ধরে যায়। রাতে স্থানীয় সংসদ সদস্য গ্রুপের ছাত্র ও যুবলীগকর্মীরা দেশিয় অস্ত্র নিয়ে শহরে মহড়া দেয়। ক্ষিপ্ত স্থানীয় সংসদ গ্রুপের আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গত রোববার সন্ধ্যায় মার্কেটিতে গিয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেন। এ হুমকিতে মার্কেটটি বন্ধ করে দেয় ব্যবসায়ীরা।

এদিকে আওয়ামী লীগের ওই গ্রুপের এ নির্দেশের ফলে মার্কেটটিতে অবস্থিত শহরের বৃহৎ ওষুধের দোকান ও সকল দোকানপাট বন্ধ রয়েছে। ফলে বিড়ম্বনায় পড়েছেন জরুরি ওষুধ কিনতে আসারা রোগীর স্বজনেরা। নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী জানান, মার্কেটটি চালু করতে গতকাল দফায়-দফায় এ মার্কেটের ব্যবসায়ীরা ওই নেতাদের দ্বারস্থ হয়; কিন্তু শেষ পর্যন্ত দোকান খোলার কোনো অনুমতি দেয়া হয়নি বলে অভিযোগ করা হয়। তবে বন্ধ মাকেটিতে যাতে কোনো ক্ষয়ক্ষতি এড়াতে পুলিশকে পাহারা দিতে দেখা গেছে।