চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির দায়িত্বভার গ্রহণ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির সভাপতি অ্যাড.আব্দুল ওহাব মল্লিক ও সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম দায়িত্বভার গ্রহণ করেছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় জেলা আইনজীবী সমিতির লাইব্রেরিকক্ষে দায়িত্ব হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন হয়। এ সময় নবনির্বাচিত কার্যকরী কমিটির নেতৃবৃন্দ ও আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

বিদায়ী সাধারণ সম্পাদক অ্যাড. সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি এমএম শাহজাহান মুকুল, সাবেক সভাপতি এস.এম. ইমদাদ হোসেন, সেলিম উদ্দন খান ও আলমগীর হোসেন এবং সিনিয়র আইনজীবী মোসলেম উদ্দিন ও মনিরুজ্জামান।

সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০১৫ অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ ৯টি পদে এবং আওয়ামী আইনজীবী পরিষদ একটি একটি যুগ্মসম্পাদকসহ ছয়টি পদে জয়লাভ করে। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নির্বাচিতরা হলেন- সভাপতি আব্দুল ওহাব মল্লিক, সহসভাপতি মনসুর উদ্দিন মোল্লা ও সিরাজুল ইসলাম (১), সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক খোন্দাকার ওহিদুল আলম মানি, কার্যকরী সদস্য মমতাজ খাতুন, হুমায়ুন কবীর, রুবিনা পারভীন ও মাসুদ পারভেজ রাসেল।

আওয়ামী আইনজীবী পরিষদের নির্বাচিতরা হলেন, যুগ্মসাধারণ সম্পাদক এস.এম. শরীফ উদ্দীন হাসু এবং কার্যকরী সদস্য রবিউল হক রবি, আনারুল হক, তসলিম উদ্দন ফিরোজ, মাসুদুর রহমান রানা ও আবু তালেব বিশ্বাস।

বিদায়ী সভাপতি এমএম শাহজাহান মুকুল বলেন, ‘১৯৯২ সালে প্রতিষ্ঠিত কল্যাণ তহবিলে বর্তমানে ১ কোটি ৮২ লাখ টাকা রয়েছে। আগামীতে এ টাকা বৃদ্ধি পেয়ে আইনজীবীরা বেশি টাকা পেতে পারে সে ব্যাপারে নবনির্বাচিত কমিটি যথাযথ ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করেন তিনি।’ দায়িত্ব গ্রহণের পর নবাগত সভাপতি আব্দুল ওহাব মল্লিক বলেন, ‘বার পরিচালনায় সফলতার সাথে দায়িত্ব পালন করে যারা মেয়াদ পার করেছেন তাদেরকে অনুসরণ করা হবে। বারের সদস্যদের সম্মান অক্ষুণ্ণ রাখার চেষ্টা করা হবে।’ দায়িত্ব গ্রহণের পর নবাগত সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম বলেন, ‘নবনির্বাচিত কমিটি একটি টিম হিসেবে কাজ করবে। সকলের ঐকান্তিক সহযোগিতায় যা ভাবছি আগামীদিনের পথ চলায় তা সাহায্য করবে।’