বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে চুয়াডাঙ্গায় কারাসপ্তা পালিত

স্টাফ রিপোর্টার: বিভিন্ন ইভেন্টে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রীতিভোজের মধ্যদিয়ে গতকাল সোমবার রাতে চুয়াডাঙ্গা জেলা কারাগারে কারাসপ্তার সমাপনী অনুষ্ঠিত হয়েছে। গত ২৩ থেকে ২৯ ডিসেম্বর এ সপ্তাহ পালন করা হয়।

জেলা কারাগারের তত্ত্বাবধায়ক মো. আনোয়ারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল এস.এম মনিরুজ্জামান, পুলিশ সুপার মো. রশীদুল হাসান, সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ড. এবিএম মাহমুদুল হক। অন্যান্যের মধ্যে বিএমএ জেলা শাখার সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা.মাসুদ রানা ও সদর উপজেলা প্যানেল চেয়ারম্যান কোহিনুর বেগম। অনুষ্ঠানে সাংবাদিক, আইনজীবী, সুশীল সমাজের প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, কারাগার এখন শাস্তির জায়গা নয়, সংশোধনাগার। সরকারি যেসকল সুযোগ-সুবিধা রয়েছে বন্দীরা যেন তার সবটুকু ভোগ করতে পারেন, এ বিষয়ে সকলকে সজাগ থাকার আহ্বান জানান।

আমন্ত্রিত অতিথিদেরকে স্বাগত জানান, জেলার সোহেল রানা ও ডেপুটি জেলার ফয়জুর রহমান। জেলার সোহেল রানা জানান, গত ২৩ ডিসেম্বর থেকে কারাসপ্তা শুরু হয়। কারাসপ্তা চলাকালে ২৭ ডিসেম্বর জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর, কনকচাঁপা, মোহাম্মদ জাহাঙ্গীর ও শফিক তুহিন কারা পরিদর্শনে আসেন।

এদিকে গতকাল সমাপনী দিনে গান পরিবেশন করেন ব্যান্ডদল ফিডব্যাকের পিয়াস, উজ্জ্বল, হাসান, শাকিল, তুর্ণা নাহার দিপ্তী, রফিকুল ইসলাম, শাবনুর আক্তার কলি ও মুকুল খান।