গাংনী বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দিতে গাংনী মাধ্যমিক বিদ্যালয়ের আপত্তি

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে জেএসসি ও এসএসসি পরীক্ষায় অংশগ্রহণে আপত্তি জানিয়েছে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের পরীক্ষার্থীরা। এ বিষয়টির তদন্ত কর্মকর্তা উপজেলা শিক্ষা অফিসারের কাছে গতকাল রোববার সকালে সাক্ষ্য দিয়েছেন অভিযোগকারী ছাত্রছাত্রী ও অভিভাবকবৃন্দ। বিদ্যালয় কর্তৃপক্ষের অভিযোগের প্রেক্ষিতে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সুপারিশে তদন্ত করছেন গাংনী উপজেলা শিক্ষা অফিসার।

অভিযোগে জানা গেছে, গত নভেম্বর মাসে অনুষ্ঠিত জেএসসি পরীক্ষায় গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের পরীক্ষার্থীরা গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রসচিব ও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু ছাত্রছাত্রীদের সাথে অশালীন আচরণ করেন। মানসিকভাবে হেনস্থা করা হয়। এতে পরীক্ষায় মারাত্মক বিঘ্ন ঘটে। যা ফলাফলের ওপর প্রভাব পড়বে বলে অভিভাবক মহল উদ্বিগ্নতা প্রকাশ করেন। পরে ছাত্রছাত্রী ও অভিভাবকদের অভিযোগের প্রেক্ষিতে গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক আফজাল হোসেন যশোর শিক্ষাবোর্ডে লিখিত অভিযোগ করেন। অভিযোগে আগামী এসএসসি পরীক্ষাসহ সব পরীক্ষায় গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে অংশগ্রহণে আপত্তি জানানো হয়। অভিযোগটি তদন্তের জন্য গাংনী উপজেলা নির্বাহী অফিসারকে দায়িত্ব দেয় শিক্ষাবোর্ড। উপজেলা নির্বাহী অফিসারের পক্ষে তদন্ত করছেন উপজেলা শিক্ষা অফিসার।

গতকাল তদন্তকারী কর্মকর্তার কার্যালয়ে সাক্ষ্য দেন অভিযোগকারী ছাত্রছাত্রী ও অভিভাবকবৃন্দ। সাক্ষ্যগ্রহণ শেষে অভিযুক্ত কেন্দ্রসচিব, সহকারী কেন্দ্রসচিব ও কক্ষ পরিদর্শকদের আজ সোমবারের মধ্যে লিখিত বক্তব্য পেশ করার জন্য নির্দেশনা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা উপজেলা শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান।

এদিকে অভিযোগের বিষয়ে গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু বলেন, পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করা হয়। কোনো ব্যক্তিকে আইন বর্হিভূত সুবিধা দেয়া হয়নি। এ কারণে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিসার জানান, উভয়পক্ষের সাক্ষ্যগ্রহণ ও শুনানি শেষে কয়েক দিনের মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।