গাংনীর গোপালনগর ও চেংগাড়া গ্রামবাসীর মধ্যে চরম উত্তেজনা

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার গোপালনগর ও চেঙ্গাড়া গ্রামবাসীর মধ্যে বিরাজ করছে চরম উত্তেজনা। দু ছাত্রের পাল্টাপাল্টি হামলার বিরোধ মীমাংসা করতে গিয়ে গতকাল রোববার দুপুরে দু পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

স্থানীয়সূত্রে জানা গেছে, চেগাড়া সিএফএম মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র গোপালনগর গ্রামের সাব্বির হোসেন মাস তিনেক আগে একই বিদ্যালয়ের ছাত্র চেঙ্গাড়া গ্রামের রকিকে মারধর করে। এ নিয়ে দু ছাত্রপক্ষের মধ্যে বিরোধ চলে আসছিলো। গত ২২ ডিসেম্বর সাব্বির চেংগাড়া গ্রামে ওয়াজ মাহফিল অনুষ্ঠানে গেলে রকি ও তার লোকজন মারধর করে। রক্তাক্ত জখম হয় সাব্বির। বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা না হলে মামলার উদ্যোগ নেয় সাব্বিরের পরিবার। এর মধ্যে চেঙ্গাড়া গ্রামের পক্ষে থেকে মীমাংসার প্রস্তাব দিলে গতকাল সিএফএম মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিত হন দু গ্রামের লোকজন। সালিসের শুরুতেই দু পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় চেঙ্গাড়া গ্রামের মিন্টু পিস্তল দিয়ে দু রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে বলে অভিযোগ করেন গোপালনগর গ্রামের অনেকেই। গুলির শব্দে ছত্রভঙ্গ হয় গোপালনগর গ্রামের লোকজন। এতে সালিসশ সভা পণ্ড হয়। দু পক্ষ নিজ নিজ অবস্থানে লাঠিসোঁটা নিয়ে অবস্থান করে। পরে অবশ্য সংঘর্ষ ছাড়াই উত্তেজনা সাময়িক নিরসন হয়।

এদিকে চেঙ্গাড়া গ্রামের রকিসহ তিনজনের নামে গতকালই গাংনী থানায় মামলা করেছেন সাব্বিরের পিতা। গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজুল ইসলাম জানান, গুলির অভিযোগ তিনি পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।